Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় পাটকলের গোডাউনে ভয়াবহ অগ্নিকান্ড

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২২, ৮:৩১ এএম

খুলনার ফুলতলায় ব্যক্তি মালিকানাধীন পাটকল 'আইয়ান জুট মিল' এ ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) রাত ৯ টার দিকে উপজেলার বেজেরডাঙ্গা এলাকায় অবস্থিত পাটকলটিতে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন অনেকটাই নিয়ন্ত্রণে আনে। মধ্যরাত পর্যন্ত গোডাউনের ভিতরে আগুনের ফুলকি ও ধোঁয়া দেখা গেছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

পাটকলটির মালিক মোহাম্মদ ফেরদৌস ভুঁইয়া জানান, রাতে হঠাৎ করে মিলের তিন নম্বর গোডাউনে আগুন লাগে।গোডাউনটির আয়তন প্রায় ২৬ হাজার বর্গফুট। তাৎক্ষণিকভাবে মিলের শ্রমিক-কর্মচারীরা ফায়ার সার্ভিসে খবর দেয়। তবে কীভাবে আগুনের সূত্রপাত ঘটেছে তা কেউ জানেন না।

খুলনা ফায়ার সার্ভিস জানিয়েছে, খবর পেয়ে রাত ৯ টা ৪৫ মিনিটে তাদের ৬টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে। রাত সাড়ে ১১ টার পর আগুন অনেকটাই নিয়ন্ত্রণে আসে। এখন মাঝেমধ্যে আগুনের ফুলকি দেখা গেলে তা নেভানোর কাজ চলছে। তবে আগুনের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিস সদস্যরা জানাতে পারেনি। পাটের আগুন পুরোপুরি নেভাতে বেশ কয়েক ঘন্টা সময় লাগে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড

২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ