Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অযোধ্যার অদূরে আরেক মন্দির, মূর্তির জায়গায় যোগীর ছবি!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২২, ১০:৩০ এএম

অযোধ্যায় যেখানে রাম মন্দির তৈরি হচ্ছে সেখান থেকে খানিক দূরে প্রয়াগরাজ হাইওয়েতে ভারত কুণ্ডের কাছে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নামে তৈরি হয়েছে মন্দির।

যোগীর মূর্তি স্থাপন করে দু’বেলা চলছে পূজার্চনা। সকাল-সন্ধ্যা ভক্তরা আরতি করেন। ভোগ দেওয়া হয় মূর্তিকে। দূর-দূরান্ত থেকে লোকেরা ভিড় করছেন সেই মন্দিরে।

প্রসঙ্গত, করোনা মহামারির মধ্যেই ২০২০ সালের ৫ আগস্ট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অযোধ্যায় রাম মন্দিরের শিলান্যাস করেছেন। এখন সেখানে জোর কদমে মন্দির নির্মাণের কাজ চলছে। আগামী বছরের শেষ নাগাদ মন্দিরের উদ্বোধন করা হতে পারে। খবর দ্য ওয়ালের

২০১৯-এর ৯ নভেম্ভর সুপ্রিম কোর্ট অযোধ্যার মন্দির-মসজিদ মামলার নিষ্পত্তি করে বিতর্কিত জমি রামের জন্মস্থান বলে রায় দেয়। সেখানে রাম মন্দির তৈরিরও অনুমতি দেয় সর্বোচ্চ আদালত। মুখ্যমন্ত্রী হিসাবে যোগী নিয়মিত মন্দির নির্মাণ এবং অযোধ্যার রূপবদলের কাজ তদারক করছেন।

ভক্তদের বিশ্বাস, যোগীর নামে মন্দিরটি সেই জায়গায় তৈরি করা হয়েছে যেখানে ভগবান শ্রীরামচন্দ্র বনবাসে যাওয়ার সময় ভাই ভরত দাদার খড়ম রেখেছিলেন। সেই কারণে স্থানটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। মন্দিরটি গোরক্ষনাথ মন্দিরের একদা প্রধান মহন্ত তথা বর্তমান মুখ্যমন্ত্রী যোগীর এক প্রচারক তৈরি করেছেন।

মন্দির নির্মাণকারী প্রভাকর মৌর্য বলেন, যিনি ভগবাম শ্রীরামের মন্দির তৈরি করেছে আমরা তার মন্দির তৈরি করেছি।

তার কথায়, মুখ্যমন্ত্রী যোগীর কাজ দেখে তিনি গভীরভাবে মুগ্ধ। মুখ্যমন্ত্রী যেভাবে জনকল্যাণমূলক কাজ করেছেন, তাতে তাকে ভগবানের প্রতিমূর্তি মনে হয়। সেই কারণেই মুখ্যমন্ত্রীর মূর্তি প্রতিষ্ঠা করে মন্দির তৈরির ভাবনা আসে তার মাথায়।



 

Show all comments
  • মোঃ আনোয়ার খান ২০ সেপ্টেম্বর, ২০২২, ১:০৯ পিএম says : 0
    আল্লাহু এক ও অদ্বিতীয় তার কোনো শরিক নাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ