Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনা-কোলকাতা রুটের বন্ধন এক্সপ্রেস ট্রেন তল্লাশীকে কেন্দ্র করে বেনাপোলে বিজিবি ও রেল পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২২, ৫:১৯ পিএম


খুলনা-কোলকাতা রুটের বন্ধন এক্সপ্রেস ট্রেন তল্লাশীকে কেন্দ্র করে বেনাপোলে বিজিবি ও রেল পুলিশের মধ্যে সংঘর্ষে ৩ রেল পুলিশ আহত হওয়ার ঘটনায় রেল পুলিশের পক্ষ থেকে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
আজ সোমবার দুপুরে খুলনা বিভাগীয় রেল কর্মকর্তা পুলিশ সুপার রবিউল হোসেন নামে এক রেল পুলিশের সাথে ছবি তোলা নিয়ে কথা-কাটাকাটি হয়। এক পর্যায়ে ধস্তাধস্থি হলে রেল পুলিশের ৩ সদস্য আহত হন। বিজিবি এ সময় আহত মোমিনুল ইসলাম নামে এক রেল পুলিশের সদস্যকে ধরে নিয়ে যায়।
আহত রেল পুলিশের সদস্যরা হচ্ছেন, মোঃ সেতাফুর রহমান, রেল পুলিশ মোঃ ইনতাজুল হক এবং রেল পুলিশের সদস্য মো: মোমিনুল ইসলাম।
খুলনা বিভাগীয় রেল কর্মকর্তা পুলিশ সুপার রবিউল হোসেন আরও জানান, এ্এসপি মজনুর রহমানকে প্রধান করে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠনকরা হয়। তদন্ত কমিটিকে আগামী ৩ দিনের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দেয়া জন্য নির্দেশনা দেয়া হয়।

বেনাপোল রেল স্টেশনের স্টেশন মাস্টার সাইদুজ্জামান জামান, কাস্টমস কর্মকর্তা ছাড়া ট্রেনে যাত্রীর ব্যাগেজ তল্লাশী করা যাবে না রেল পুলিশের পক্ষ থেকে এ ধরনের বক্তব্য রাখার পর বিজিবি সদস্যরা মারমুখী আচরণ করে। পরবর্তীতে বিজিবির ২০/২২ জনের একটি টিম এসে রেল পুলিশের (আরএসবি) মো: মমিনরকে তাদের গাড়িতে করে তুলে নিয়ে যায় বিজিবি ক্যাম্পে।
রেল পুলিশ মোমিনকে তেুলে নিয়ে যাওয়ার সময় অন্যান্য রেল পুলিশ সদস্যরা বাধা প্রদান করলে বিজিবি তাদের ওপর হামলা চালায়। আহতদের মধ্যে মোঃ সেতাফুর রহমান ও মোঃ ইনতাজুল হককে আহতবস্থায় নাভারন হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপরত আহত রেল পুলিশ মোমিনকে বিজিবির হেফাজত থেকে উদ্ধার করা হয় ্ রাত দশটায়। ।
তবে এ ঘটনায় দু বাহিনীর উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের মধ্যে ফল প্রসু বৈঠকে অপহ্রত মোমিনুল কে ছেড়ে দিয়েছে রাত ১০ টায়।
৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে: কর্ণেল সাহেদ মো: মিনহাজ সিদ্দিকী জানান, সামান্য ঘটনায় উভয়ের মাঝে ভুল বোঝাবুঝি হয়েছিল , সেটি মিমাংসা হয়ে গেছে। পুলিশ তাদের তদন্ত কমিটি গঠন করেছে এটি তাদের অভ্যন্তরিন বিষয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কমিটি গঠন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ