Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুবি ছাত্রীদের প্রকাশ্যে ধূমপান নিয়ে অপ্রীতিকর ঘটনা, ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২২, ৮:১০ পিএম

প্রকাশ্যে ছাত্রীদের ধূমপান, দোকানপাট ভাঙ্গচুর ও হোটেল মালিক কর্মচারীদের মারপিটের ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি করেছে খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) কর্তৃপক্ষ। এর আগে এসকল অভিযোগে গত বৃহষ্পতিবার ৯ শিক্ষার্থীকে শোকজ করা হয়। আজ রোববার (১৮ সেপ্টেম্বর) বিকালে ছাত্র বিষয়ক পরিচালক ড. শরীফ হাসান লিমনের দফতরের বৈঠক শেষে তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির আহবায়ক করা হয়েছে সহকারি অধ্যাপক তালুকদার রাসেল মাহমুদকে। দ্রুত কমিটি তদন্ত শেষে রিপোর্ট প্রদান করবে।

জানা যায়, গত কয়েকদিন ধরে খুবি শিক্ষার্থীদের সঙ্গে জিরোপয়েন্ট ব্যবসায়ীদের টানাপড়েন চলছে। ১৪ সেপ্টেম্বর (বুধবার) রাত সাড়ে ১০টার দিকে জিরোপয়েন্টে খুলনা বিশ্ববিদ্যালয়ের ৮ থেকে ১০ জন ছাত্র ছাত্রী প্রকাশ্যে ধূমপান করলে স্থানীয় কয়েকজন তা মোবাইলে ধারণ করে। এ ঘটনায় শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে স্থানীয় আল্লাহর দান হোটেলের মালিক ও কর্মচারীকে মারধর করে। এ সময় ওই দোকান বন্ধ করে বাইরে তালা আটকে দেয়া হয়। এ ঘটনায় পরদিন খুলনা বিশ্ববিদ্যালয়ের কয়েক শিক্ষার্থীকে অভিযুক্ত করে তাদের বিচার দাবিতে মানববন্ধন করে জিরোপয়েন্ট ব্যবসায়ী কল্যাণ সমিতি। পরে খুবির ভিসির বরাবর স্মারকলিপি দেয়। ব্যবসায়ীরা ঘটনাস্থলের একটি সিসি ক্যামেরার ফুটেজ সরবরাহ করেছে।

খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক পরিচালক ড. শরীফ হাসান লিমন জানান, ব্যবসায়ীরা স্মারকলিপি ও কিছু ভিডিও ফুটেজ দিয়েছে। কয়েকজন শিক্ষার্থীকে ডেকে আগেই ঘটনার সঙ্গে তাদের সম্পৃক্ততা আছে কিনা জানতে চাওয়া হয়েছে। এখন ঘটনা তদন্তে ৫ সদস্যের কমিটি গঠন ও ৯ জন শিক্ষার্থীকে শোকজ করা হয়েছে। শোকজ করা শিক্ষার্থীরা হলেন- খুলনা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি ডিসিপ্লিনের রাকিবুল হাসান (১৮), লালবাবু মন্ডল (১৮), সাজ্জাদ হোসেন (১৮), সাদমান শাহরিয়ার (১৮), মেহেদী হাসান (১৮), জিহাদ হোসেন (১৮), স্বরূপ রাহা (১৮), আরশি (১৮) ও ইউআরপি ডিসিপ্লিনের নীহারিকা (১৯) ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কমিটি গঠন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ