Inqilab Logo

রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১, ০৭ মুহাররম ১৪৪৬ হিজরী

মুসলিম লীগের শীর্ষ নেতা আব্দুর রশীদ খানের ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২২, ৭:২১ পিএম

বাংলাদেশ মুসলিম লীগের স্থায়ী কমিটির অন্যতম সদস্য আব্দুর রশীদ খান চৌধুরী (শহীদ চৌধুরী) ৭২ বছর বয়সে শুক্রবার রাতে নাটোর কানাইখালিস্থ নিজ বাড়ীতে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি দীর্ঘদিন যাবত বার্ধক্য জনিত কারণে অসুস্থ ছিলেন। বাদ যোহর নাটোরের নীচাবাজারস্থ চৌধুরী বাড়ী জামে মসজিদে নামাযে জানাজা শেষে নাটোর কেন্দ্রীয় গোরস্থানে তার লাশ দাফন করা হয়। মৃত্যুকালে তিনি ৩ ছেলে ও ১ মেয়ে রেখে গেছেন। তার মৃত্যুতে বাংলাদেশ মুসলিম লীগের সভাপতি বদরুদ্দোজা সুজা, মহাসচিব কাজী আবুল খায়ের, নির্বাহী সভাপতি আব্দুল আজিজ হাওলাদার, স্থায়ী কমিটির সদস্য আনোয়ার হোসেন আবুড়ী তার ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন।

আজ শনিবার এক শোক বিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ বলেন, নাটোরের ঐতিহ্যবাহী চৌধুরী পরিবারের সন্তান শহীদ চৌধুরীর মৃত্যুতে দেশ ও জাতি একজন নিবেদিত প্রাণ মুসলিম জাতিসত্তার ধারক ও বাহককে হারালো। যে ক্ষতি পূরণ হওয়ার নয়। তিনি আজীবন মুসলিম জাতিসত্তার রাজনীতি করে গেছেন, আদর্শ বদল করেননি। তিনি একাধিক বার বাংলাদেশ মুসলিম লীগের মনোনীত প্রার্থী হিসাবে নাটোর থেকে জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করেছিলেন। আল্লাহ তাকে বেহেশতের সর্বোত্তম স্থানে অধিষ্ঠিত করুন এবং তার শোক সন্তপ্ত পরিবারকে এই শোক সইবার ক্ষমতা দিক। আমিন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্তেকাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ