Inqilab Logo

রোববার, ০৩ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০, ২১ শাবান সানি ১৪৪৫ হিজরী

এই দিনটি যদি কখনও না আসতো?

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২২, ১০:২৭ এএম

টেনিসের সবচেয়ে আকাঙ্ক্ষিত ম্যাচ কোনটি, এই প্রশ্নে সেকেন্ডের মধ্যেই উত্তর আসবে রাফায়েল নাদাল বনাম রজার ফেদেরার। দুজনের সঙ্গে একই সুতোয় গাঁথা টেনিস। তাদের একজন সবাইকে চমকে দিয়ে অবসরের ঘোষণা দিলেন। ‘প্রিয় বন্ধু ও প্রতিদ্বন্দ্বীর’ বিদায়ের ঘোষণায় মর্মাহত নাদাল।

বৃহস্পতিবার এক সোশ্যাল মিডিয়া পোস্টে অবসরের ঘোষণা দেন সুইশ কিংবদন্তি, আগামী ২৩ সেপ্টেম্বর লেভার কাপ খেলেই র‌্যাকেট তুলে রাখবেন চিরদিনের জন্য। এমন সিদ্ধান্ত আসতে পারে, কেউ ঘুণাক্ষরেও ভাবেননি। উইম্বলডনের শতবর্ষ উদযাপনে ফিরতে চেয়েছিলেন তিনি, আরও একবার ঘাসের কোর্টে তাকে দেখার প্রত্যাশা ছিল। কিন্তু সবাইকে চমকে দিলেন বিদায়ের ঘোষণায়।

নাদাল ২০ বারের গ্র্যান্ড স্লামজয়ীকে নিয়ে লিখেছেন, ‘প্রিয় রজার, আমার বন্ধু ও প্রতিদ্বন্দ্বী, এই দিনটি যদি কখনও না আসতো। ব্যক্তিগতভাবে আমার জন্য এবং সারা বিশ্বের খেলাধুলার জন্য দুঃখের দিন। এতগুলো বছর তোমার সঙ্গে খেলা একই সঙ্গে আনন্দের এবং সম্মানের, বিশেষ প্রাপ্তি। কোর্টের ভেতর ও বাইরে অনেক চমৎকার মুহূর্ত কেটেছে।’

নাদাল বলেন, ভবিষ্যতেও এক সঙ্গে কাজ করবেন তারা। এই দুজন লেভার কাপে টিম ইউরোপের হয়ে লড়বেন। অবসরের ঘোষণায় তাই এই টুর্নামেন্ট হতে যাচ্ছে বহুল আকাঙ্ক্ষিত।

রেকর্ড ২২ বারের গ্র্যান্ড স্লাম জয়ী বলেছেন, ‘ভবিষ্যতে আমরা অনেক মুহূর্ত একসঙ্গে ভাগাভাগি করবো, একসঙ্গে করার অনেক কিছু আছে, আমরা সেটা জানি। এখনকার জন্য, আমি তোমার স্ত্রী মিরকা, তোমার বাচ্চা, পরিবারের সঙ্গে সুখে কাটানোর শুভ কামনা জানাচ্ছি। সামনের দিনগুলো উপভোগ করো, দেখা হবে লন্ডনে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেনিস

১৮ অক্টোবর, ২০২২
১৬ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ