Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতের উত্তরপ্রদেশে ভারি বর্ষণ, দেয়ালধসে নিহত ৯

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২২, ১০:২৫ এএম

ভারতের উত্তরপ্রদেশের লখনৌতে ভারি বৃষ্টিপাতের পর দেয়ালধসের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১০ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে তিন শিশুও রয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুজন। গতকাল বৃহস্পতিবার উত্তরপ্রদেশের লখনৌতে ভারি বৃষ্টিপাতের কারণে এ ঘটনা ঘটে। খবর এনডিটিভির।

প্রতিবেদনে বলা হয়েছে, আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। দেয়ালধসের পর উদ্ধারকারী দল সেখানে পৌঁছে আর কেউ আটকে বা চাপা পড়ে আছে কিনা তা খতিয়ে দেখছে।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ নিহতদের জন্য চার লাখ এবং আহতদের চিকিৎসার জন্য দুই লাখ রুপি ক্ষতিপূরণ ঘোষণা করেছেন।
উত্তরপ্রদেশের যুগ্ম পুলিশ কমিশনার পীযূষ মোর্দিয়া সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছে, কিছু শ্রমিক দিলকুশা এলাকায় একটি আর্মি ছিটমহলের বাইরে কুঁড়েঘর তৈরি করে বাস করছিলেন। রাতভর প্রবল বৃষ্টির কারণে আর্মি ছিটমহলের সীমানাপ্রাচীর ধসে পড়ে এ দুর্ঘটনা ঘটে।
তিনি বলেন, আমরা বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে ঘটনাস্থলে পৌঁছায়। ধ্বংসস্তূপ থেকে ৯টি লাশ উদ্ধার করা হয়েছে এবং একজনকে জীবিত উদ্ধার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ