Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিজিএমইএ সভাপতি রুশ রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎ করেছেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২২, ৭:২১ পিএম

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান ১৫ সেপ্টেম্বর ২০২২ বাংলাদেশে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত, আলেকজান্ডার মানতিতস্কি এর সঙ্গে ঢাকায় রুশ দূতাবাসে সাক্ষাৎ করেছেন।
এসময় বিজিএমইএ সভাপতির সাথে আরও উপস্থিত ছিলেন বিজিএমইএ এর সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম, পরিচালক রাজীব চৌধুরী, পরিচালক ব্যারিস্টার ভিদিয়া অমৃত খান, পরিচালক নীলা হোসনে আরা এবং বিজিএমইএ স্ট্যান্ডিং কমিটি অন ফরেন মিশন সেলের চেয়ারম্যান শামস মাহমুদ।
বৈঠকে তারা বাংলাদেশের পোশাক শিল্পের সম্ভাবনা ও চ্যালেঞ্জ, টেকসই প্রবৃদ্ধির জন্য শিল্পের ঘোষিত রূপকল্প এবং লক্ষ্য অর্জনে কর্মপরিকল্পনা সহ শিল্পের বিভিন্ন বিষয়গুলো নিয়ে আলোচনা করেন।
ফারুক হাসান রুশ রাষ্ট্রদূতকে পোশাক শিল্পের বর্তমান পরিস্থিতি, বিশেষ করে ব্যবসায়িক সক্ষমতা বৃদ্ধির জন্য শিল্প যে বৈচিত্র্যময় উচ্চ মূল্যের পণ্য, পশ্চাৎ সংযোগ শিল্পখাতের (ব্যাকওয়ার্ড লিংকেজ ইন্ডাষ্ট্রি) সামর্থ্য বাড়ানো, উৎপাদনে জ্বালানি সাশ্রয়ী প্রযুক্তির ব্যবহার এবং দক্ষতা উন্নয়নে সর্বাত্মক প্রচেষ্টা গ্রহন করেছে, তা অবহিত করেন।
তিনি পরিবেশগত টেকসই উন্নয়ন ক্ষেত্রে শিল্পের অর্জন এবং দীর্ঘমেয়াদি চক্রাকার ফ্যাশন ব্যবস্থাপনা প্রবর্তনের জন্য শিল্পের চলমান উদ্যোগগুলোও তুলে ধরেন।
তিনি পোশাক শিল্পকে তুলে ধরার জন্য এবং শিল্পের সম্ভাবনা ও টেকসই ভবিষ্যতের জন্য পথনকশা বিষয়ে আলোচনা করার জন্য বিজিএমইএ কর্তৃক চলতি বছরের ১২-১৮ নভেম্বর সময়ে আয়েজিতব্য “মেইড ইন বাংলাদেশ উইক”এ অংশগ্রহনের জন্য রাষ্ট্রদূতকে আমন্ত্রণ জানান।
বিজিএমইএ সভাপতি টেকসই অর্থনৈতিক প্রবৃদ্ধি ও সমৃদ্ধির জন্য আন্তর্জাতিক শান্তির গুরুত্বের পাশাপাশি জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বৈশ্বিক ঐক্যের উপরও জোর দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাক্ষাৎ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ