Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মালয়েশিয়ার উচ্চশিক্ষামন্ত্রীর সাথে ইরাব সদস্যদের সৌজন্য সাক্ষাৎ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:৩৯ পিএম | আপডেট : ৫:৫২ পিএম, ৩ ফেব্রুয়ারি, ২০২৩

মালয়েশিয়ার উচ্চশিক্ষামন্ত্রী মোহাম্মদ খালেদ নর্ডিনের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন শিক্ষা সাংবাদিকদের সংগঠন এডুকেশন রিপোর্টার্স এসোসিয়েশন, বাংলাদেশ (ইরাব)-এর সদস্যরা। শুক্রবার (৩ ফেব্রুয়ারি) মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের একটি হোটেলে এই সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

গণমাধ্যমকর্মীদের সাথে সাক্ষাৎকালে মোহাম্মদ খালেদ নর্ডিন মালয়েশিয়ায় উচ্চ শিক্ষায় আগ্রহী বাংলাদেশী শিক্ষার্থীদের সুবিধা অব্যাহত রাখার পাশাপাশি বৃদ্ধির কথা জানান।

এ সময় খালেদ নর্ডিক বলেন, মালয়েশিয়ার বিশ্ববিদ্যালয়ে উল্লেখযোগ্য সংখ্যক বাংলাদেশী শিক্ষার্থী অধ্যয়নরত রয়েছে। এসব শিক্ষার্থীদের জন্য মালয়েশিয়া সরকার নানা ধরনের সুযোগ-সুবিধা দিয়ে আসছে। ক্রমান্বয়ে তা আরও বাড়ানো হবে।

মন্ত্রী আরও বলেন, গুণগত শিক্ষা ও গবেষণা নিশ্চিত করায় আমাদের বিশ্ববিদ্যালয়গুলো বিভিন্ন র‍্যাংকিংয়ে ভালো করছে। প্রচুর সংখ্যক বিদেশী শিক্ষার্থী এখানে পড়তে আসছে। আবার অন্যদিকে আমাদের বিদেশে গিয়ে ক্যাম্পাস খুলছে।


অনুষ্ঠানে মালয়েশিয়ার উচ্চশিক্ষামন্ত্রীর হাতে শুভেচ্ছা স্মারক তুলে দেন ইরাব সভাপতি মীর মোহাম্মদ জসিম ও সাধারণ সম্পাদক ফারুক হোসাইন। এ সময় আরো উপস্থিত ছিলেন ইরাব উপদেষ্টা সাব্বির নেওয়াজ, নিজামুল হক ও শরীফুল আলম সুমন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাক্ষাৎ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ