Inqilab Logo

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাতিপের শেষ মিনিটের হেডে ড্র হতে যাওয়া ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়ল লিভারপুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২২, ৮:৪৪ এএম

ম্যাচের নির্ধারিত সময় তখন প্রায় শেষ হতে চলছে।১-১ গোলের স্কোরলাইন তখন ইঙ্গিত দিচ্ছিল নিশ্চিত এক ড্রয়ের।ঠিক তখনই সেন্টার ব্যাকের জোয়েল মাতিপের হেড করা নাটকীয় এক গোলে আয়াক্সের বিপক্ষে গতকালের ম্যাচে তিন পয়েন্ট নিশ্চিত করে লিভারপুল। দারুণ ফুটবল খেলেও পয়েন্ট হারাতে বসা ম্যাচ ২-১ গোলে জেতায় উচ্ছ্বসিত দলটির কোচ ইয়োহেন ক্লপ।

লিভারপুলের ঘরের মাঠ এনফিল্ডে অনুষ্ঠিত এ ম্যাচে শুরু থেকেই আক্রমণের পসরা সাজিয়ে আয়াক্সকে চাপে ফেলে দেন লুইস দিয়াজ, দিওগো জোতা ও সালাহরা। ম্যাচে প্রথম এগিয়েও যায় রেডসরা।

ম্যাচে ১৭ মিনিটে গোল করে দলকে লিড এনে দেন মোহাম্মদ সালাহ। বক্সের বাইরে থেকে আনমার্কড সালাহকে নিখুঁত এক পাস দেন পর্তুগিজ ফরোয়ার্ড জোতা। তা থেকে বাঁঁ পায়ের জোরালো শটে বল জালে পাঠান এই লিভারপুল ফরোয়ার্ড।১০ মিনিট মিডফিল্ডার মোহাম্মেদ কুদুসের গোলে সমতায় ফেরে আয়াক্স।

এর পরে অনেকটা সময় আর কেউ গোল না পেলে ম্যাচ সমতায় শেষ হবে বলেই মনে হচ্ছিল।এরপর ম্যাচের ৮৯ তম মিনিটে লিভারপুলে ম্যাচ জেতানো ওই গোলের দেখা পায়। মাতিপের নেওয়া হেড পাল্টা হেডে ফিরিয়ে দিয়েছিলেন দুসান তাদিস। তবে তার আগেই বল চলে যায় গোললাইন পেরিয়ে, রেফারি বাজান গোলের বাঁশি।উল্লাসে ফেটে পড়ে এনফিল্ড।

লিগে দুই ম্যাচে এক জয়ে ৩ পয়েন্ট নিয়ে দুইয়ে উঠেছে লিভারপুল। আয়াক্স ৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে।এক ম্যাচ খেলা নাপোলি ৩ পয়েন্ট নিয়ে শীর্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ