Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খেরসনে ব্যর্থ আক্রমণে ৩,৫০০ সৈন্য হারিয়েছে ইউক্রেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২২, ৮:০৩ পিএম | আপডেট : ৮:০৩ পিএম, ১৩ সেপ্টেম্বর, ২০২২

মঙ্গলবার খেরসন অঞ্চলের সামরিক-বেসামরিক প্রশাসনের উপ-প্রধান কিরিল স্ট্রেমাসভ বলেছেন, ইউক্রেনের সশস্ত্র বাহিনী প্রায় ৩,৫০০ সেনাকে হারিয়েছে। তারা খেরসনের দিকে আক্রমণের চেষ্টা করার সময় নিহত হয়েছিল।

‘ইউক্রেনীয় সশস্ত্র বাহিনী প্রায় ৩,৫০০ নাৎসি যোদ্ধা হারিয়েছে যারা খেরসনে পৌঁছাতে পারেনি,’ স্ট্রিমাসভ তার টেলিগ্রাম চ্যানেলে মঙ্গলবার প্রকাশিত একটি ভিডিও বার্তায় বলেছেন। তিনি জানান যে, ইউক্রেনের সামরিক বাহিনী শেষবার গত ২৯ আগস্ট এমন ক্ষতির সম্মুখীন হয়েছিল। কর্মকর্তা উল্লেখ করেছেন, তাদের অনেকের মৃতদেহ সেখানেই পড়ে আছে যেখানে তাদের হত্যা করা হয়েছিল।

স্ট্রেমাসভ মঙ্গলবার তার টেলিগ্রাম চ্যানেলে খেরসন-নিকোলায়েভ মহাসড়কের একটি অংশের ফুটেজ প্রকাশ করেছে, যেখানে ইউক্রেনীয় মিডিয়া রিপোর্ট অনুসারে, ইউক্রেনীয় সশস্ত্র বাহিনী আক্রমণ চালানোর চেষ্টা করছে। ‘এখানে আমাদের কাছে পোসাদ-পোক্রভস্কয় গ্রাম। সত্যি বলতে কি, একক অবস্থান নয়, একক বন্দোবস্ত মোটেও আত্মসমর্পণ করা হয়নি, খেরসন কোনো কিছুর জন্য হুমকির সম্মুখীন নয়,’ স্ট্রেমাসভ আশ্বাস দিয়েছিলেন।

মার্চের মাঝামাঝি, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে যে, খেরসন অঞ্চল রাশিয়ান সৈন্যদের সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে। এপ্রিলের শেষ দিকে এই অঞ্চলে একটি সামরিক-বেসামরিক প্রশাসন গঠিত হয়। এদিকে, ইউক্রেন একটি শান্তিপূর্ণ অস্তিত্বের পুনরুদ্ধার রোধ করার চেষ্টা করছে, এবং এর কৌশলগুলির মধ্যে রয়েছে সরকারী কর্মকর্তাদের জীবন এবং জনবহুল এলাকায় বেসামরিক বস্তুর উপরে গোলাবর্ষণের প্রচেষ্টা। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ