Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতের তেলিঙ্গানায় বৈদ্যুতিক স্কুটারের শো-রুমে আগুন, নিহত ৮

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২২, ১০:৩৬ এএম

ভারতের তেলিঙ্গানা রাজ্যের সেকেন্দরাবাদে একটি বৈদ্যুতিক স্কুটারের শোরুমে আগুন লাগার পর দ্রুত ওপরের তলার হোটেল ছড়িয়ে পড়ে অন্তত ৮ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। সোমবার গভীর রাতে এ অগ্নিকাণ্ড ঘটেছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।
কর্মকর্তারা জানিয়েছেন, প্রথমে শো রুমটি নিচ তলায় আগুনের সূত্রপাত হয় এবং তা দ্রুত দ্বিতীয় তলার ‘রুবি হোটেলে’ ছড়িয়ে পড়ে। হোটেলটিতে কমপক্ষে ২৫ জন অতিথি ছিলেন। ধোঁয়ার কারণে শ্বাসকষ্টে বেশির ভাগ মানুষ মারা গেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
সেকেন্দরাবাদের অগ্নিনির্বাপণ বিভাগ ক্রেন মই ব্যবহার করে বেশ কয়েকজনকে উদ্ধার করেছে। এ সময় স্থানীয় অনেক মানুষ উদ্ধারকাজে সাহায্য করেছেন। ভিডিওতে দেখা গেছে, হোটেলে আটকে পড়া অনেক মানুষ জানালা দিয়ে লাফ দেওয়ার চেষ্টা করছেন।
এদিকে হায়দরাবাদের পুলিশ কমিশনার সিভি আনন্দ বলেছেন, ‘আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।’
তেলেঙ্গানার স্বরাষ্ট্রমন্ত্রী মহম্মদ মেহমুদ আলি জানিয়েছেন, ‘আগুন লাগার কারণ জানতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। ফায়ার সার্ভিসের কর্মীরা আটকে পড়াদের উদ্ধার করতে সর্বাত্মক চেষ্টা করেছে। তারপরও প্রচণ্ড ধোঁয়ার কারণে কয়েকজনের মৃত্যু হয়েছে। কীভাবে দুর্ঘটনাটি ঘটল, তা আমরা তদন্ত করে দেখছি।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক টুইট বার্তায় দুর্ঘটনায় নিহতদের পরিবারের সদস্যদের জন্য ২ লাখ রুপি এবং আহতদের জন্য ৫০ হাজার রুপি করে ক্ষতিপূরণ ঘোষণা করেছেন। সূত্র : এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ