Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ড্রয়ের বৃত্তে ম্যানইউ

| প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : দুঃসময়টা কোনোভাবেই কাটিয়ে উঠতে পারছেন না হোসে মরিনহো। প্রিমিয়ার লিগে শেষ ১০ ম্যাচ জয় মাত্র দুটি, ড্র ছয়টিতে। নামটা মরিনহো বলেই এমন পরিসংখ্যান বড্ড বেমানান। পরশু রাতেও এভারটনের বিপক্ষে জয়ের খুব কাছে গিয়েও তার দল ম্যানচেস্টার ইউনাইটেডকে ফিরতে হয়েছে ১-১ গোলের হতাশা নিয়ে।
চলতি মৌসুমে ম্যাচের শেষ ১০ মিনিটে গোল খেয়ে এ নিয়ে মোট ৭ পয়েন্ট হাতছাড়া হলো ম্যানইউর। শিরোপার স্বপ্ন বলতে গেলে এক প্রকার শেষ। শীর্ষে থাকা চেলসির সাথে তাদের পয়েন্ট ব্যবধান ১৫। মরিনহোর এখন লক্ষ্য নিশ্চয় ইংল্যান্ডের সবচেয়ে ঐতিহ্যবাহী দলটিকে চ্যাম্পিয়ন্স লিগে ফিরিয়ে নেয়া। অবস্থা দেখে মনে হচ্ছে ওল্ড ট্রাফোর্ড ভক্তদের এমন স্বপ্নও এখন অসম্ভব কোনো কল্পনা।
ওডিসন পার্কে অবশ্য এভারটন বেশ শক্তিশালী দল। গত চারবারের সাক্ষাতে তিনবারই ইউনাইটেডকে হারিয়েছে তারা। এদিনও বলের দখলে তারা পিছিয়ে থাকলেও গোলমুখী আক্রমণে তারাই ছিল এগিয়ে। যদিও জøাতান ইব্রাহিমোভিচের বুদ্ধিদীপ্ত গোলে বিরতির ঠিক আগ মুহূর্তে এগিয়ে যায় ম্যানইউ। দীর্ঘদিন নিজের ছায়ার আড়ালে থাকা ইব্রাহিমোভিচের শেষ পাঁচ ম্যাচে এটি তার ষষ্ঠ গোল। এই গোল বাদে আর একবারই প্রতিপক্ষের গোলমুখে শট নিতে পারে মরিনহোর দল। যেখানে মরিনহোর দলকে প্রতিপক্ষের শট ফেরাতে হয় ছয়বার। এরপরও পূর্ণ তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ার পথে এগুচ্ছিল রেড ডেভিলরা। কিন্তু নির্ধারিত সময়ের মাত্র এক মিনিট আগে নিজেদের বক্সে প্রতিপক্ষের খেলোয়াড় ইদ্রিসা গোয়াইকে ফাউল করে বসেন ইউনাইটেডের হয়ে শততম ম্যাচ খেলতে নামা মারাওয়ান ফেলাইনি। তা থেকে মূল্যবান এক পয়েন্ট পাওয়ার সুযোগ হাতছাড়া করেননি লাইটন বেনিস।
দলের এমন পারফর্ম্যান্সের পরও কথার ফুলঝুরি বন্ধ হয়নি মরিনহোর। সাবেক রিয়াল মাদ্রিদ ও চেলসি কোচ বলেন, ‘আমরাই সেরা দল, তবে আমরা জিততে পারিনি। আমাদের ২-০তে জয়ের সুযোগ ছিল।’ গেল সপ্তাহের সেই আলোচিত ডাগ আউট নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা স্বঘোষিত ‘স্পেশাল ওয়ান’ বলেন, ‘আমি উদ্বিগ্ন কারণ এই ফল আমরা আশা করিনি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ড্র


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ