Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওডেসায় সামরিক বস্তুতে আঘাত করেছে রাশিয়ান ড্রোন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ৬:৪০ পিএম | আপডেট : ৮:০৪ পিএম, ২৭ সেপ্টেম্বর, ২০২২

ইউক্রেনের ওডেসা অঞ্চলে রাশিয়ান বাহিনী দুটি ড্রোন উৎক্ষেপণ করে সামরিক স্থাপণায় হামলা এবং গোলাবারুদের বিস্ফোরণ ঘটায়, সোমবার ইউক্রেনের বাহিনীর দক্ষিণ কমান্ড জানিয়েছে।

‘বড় আকারের আগুন এবং গোলাবারুদের বিস্ফোরণের ফলে, সেখান থেকে বেসামরিক জনগণকে সরিয়ে নেয়া হয়েছিল,’ কমান্ড টেলিগ্রামে বিবৃতিতে বলেছে, ‘প্রাথমিকভাবে, কোন হতাহতের ঘটনা ঘটেনি।’

গত সপ্তাহে, রাশিয়া ইরান থেকে আমদানি করা শাহেদ এবং মোহাজের যুদ্ধ ড্রোনগুলি ইউক্রেন জুড়ে বৃহত্তর সংখ্যায় মোতায়েন করেছে, যার ফলাফল বিধ্বংসী। কেউ কেউ যুদ্ধের অবস্থানে আঘাত হানে, ট্যাঙ্ক এবং সাঁজোয়া যানগুলি ধ্বংস করে দেয়, অন্যগুলো বন্দর শহর ওডেসা সহ বেসামরিক অবকাঠামোতে আঘাত করে।

ইরানি ড্রোন রাশিয়ানদের জন্য একটি সম্ভাব্য গেম-চেঞ্জার বলে মনে করা হচ্ছে। তারা তুলনামূলকভাবে ছোট এবং কম উচ্চতায় উড়ে, ইউক্রেনীয় রাডার এড়িয়ে যায়। আরেখতা বলেছিলেন যে, তিনি স্টিংগার অ্যান্টি-এয়ারক্রাফ্ট ক্ষেপণাস্ত্র দিয়ে সেগুলো গুলি করতে পারেন, তবে কেবল দিনের বেলায় সেটি সম্ভব। কারণ মার্কিন ওই অস্ত্রগুলোর সাথে কোন নাইট-ভিশন ব্যবস্থা দেয়া হয়নি। সূত্র: রয়টার্স।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ