Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দ্বিতীয় সপ্তাহেও যুক্তরাষ্ট্র-কানাডায় বাংলাদেশের ‘হাওয়া’র দাপট

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২২, ১০:৩৫ এএম

গভীর সমুদ্রে চিত্রায়িত মেজবাউর রহমান সুমন পরিচালিত প্রথম সিনেমা ‘হাওয়া’ মুক্তির পর থেকেই সাফল্যের হাওয়ায় ভাসছে বাংলা সিনেমা ইন্ডাস্ট্রি। প্রায় এক দশক পর দেশের হলগুলো বর্তমানে হাউসফুল যাচ্ছে। এমনকি হলিউড সিনেমা নামিয়ে হলগুলোতে ‘হাওয়া’ সিনেমা ওঠানো হয়েছে। দেশ মাতিয়ে সিনেমাটি ২ সেপ্টেম্বর উত্তর আমেরিকায় মুক্তি পায়। প্রথম সপ্তাহের পরে দ্বিতীয় সপ্তাহেও উত্তর আমেরিকায় রেকর্ড ৩৫টি থিয়েটারে চলছে ‘হাওয়া’। বিষয়টি নিশ্চিত করেছেন সিনেমাটির আন্তর্জাতিক পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রোর প্রেসিডেন্ট মো. অলিউল্লাহ সজীব ।

জানা গেছে, ৯ সেপ্টেম্বর থেকে আমেরিকার বিশ্ববিখ্যাত এএমসি, রিগ্যাল, সিনেমার্ক, হারকিন্স, শোকেইস চেইনে ১১টি স্টেট এর ২২টি থিয়েটারে দ্বিতীয় সপ্তাহেও চলছে ‘হাওয়া’। স্টেটগুলো হলো নিউইয়র্ক, পেনসিলভেনিয়া, মেরিল্যান্ড, ভার্জিনিয়া, মিশিগান, ম্যাসাচুসেটস, টেক্সাস, ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা, জর্জিয়া এবং অরিগনেও। একই দিন থেকে পুরো সপ্তাহ কানাডায় সিনেপ্লেক্স এন্টারটেইনমেন্ট ও ল্যান্ডমার্কের চেইনে ৭টি প্রভিন্স অন্টারিও, কুইবেক,ম্যানিটোবা, অ্যালবার্টা, ব্রিটিশ কলাম্বিয়া, সাসকাচুন, নোভাস্কোশিয়া এর কাছের ১৩টি থিয়েটারে দ্বিতীয় সপ্তাহেও বইছে হাওয়া।

'স্বপ্ন স্কেয়ারক্রো' এর পরিবেশনায় সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড প্রযোজিত এবং ফেইসকার্ড প্রোডাকশন নির্মিত মেজবাউর রহমান সুমন এর সিনেমা 'হাওয়া' প্রথম সপ্তাহে কানাডায় ১৩টি এবং আমেরিকায় ৭৩টি মোট ৮৬ হলে মুক্তি পায়। মুক্তির প্রথম চারদিনে বা উইকেন্ড-এ বক্সঅফিসে ঝড় তুলে বক্সঅফিস কমস্কোর এর ইউএস টপচার্টে ২৭ নম্বরে এসেছে ‘হাওয়া’। এটিই বাংলাদেশের কোনো সিনেমার প্রথম ইউএস টপ চার্টে প্রবেশের ঘটনা।

মেজবাউর রহমান সুমন পরিচালিত সিনেমাটি গত ২৯ জুলাই দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায়। মুক্তির আগেই ‘হাওয়া’ সিনেমার সাদা সাদা কালা কালা গানটি অসম্ভব জনপ্রিয়তা পেয়েছিলো। সিনেমাটিতে অভিনয় করেছেন: চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরিফুল রাজ, সুমন আনোয়ার, সোহেল মণ্ডল, নাসির উদ্দিন খান, মাহমুদ আলম, বাবলু বোসসহ আরও অনেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ