Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গণেশ মূর্তি বিসর্জনে গিয়ে মোট ১৫ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২২, ৯:৫৬ এএম

ভারতের উত্তরপ্রদেশ ও হরিয়ানায় গণেশের মূর্তি বিসর্জনে যাওয়ার সময় পৃথক পাঁচটি ঘটনায় পানিতে ডুবে ১৫ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার সন্ধ্যায় হরিয়ানার মহেন্দ্রগড় ও সোনিপাত জেলায় গণেশের মূর্তি বিসর্জনের সময় ডুবে ছয়জনের মৃত্যু হয়। এদিকে উত্তরপ্রদেশে একাধিক ঘটনায় মোট ৯ জনের মৃত্যু হয়েছে।

দশ দিনব্যাপী গণেশ উৎসব শুক্রবার শেষ হয়। এরপর প্রতিমা বিসর্জন করা হয় বহু জায়গায়। এ সময় ভারতের বিভিন্ন রাজ্যে পানিতে ডুবে মৃত্যুর বেশ কিছু ঘটনা সংঘটিত হয়। গতকাল গণেশ বিসর্জনের সময় উত্তরপ্রদেশ ও হরিয়ানায় পৃথক পাঁচটি ঘটনায় পানিতে ডুবে ১৫ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার সন্ধ্যায় হরিয়ানার মহেন্দ্রগড় এবং সোনিপাত জেলায় গণেশের মূর্তি বিসর্জনের সময় ডুবে ছয়জনের মৃত্যু হয়। এদিকে উত্তরপ্রদেশেও একাধিক ঘটনায় মোট ৯ জনের মৃত্যু হয়েছে।

মহেন্দ্রগড়ে খালে ডুবে চার যুবক এবং সোনিপাতের যমুনা নদীতে ডুবে দু’যুবকের মৃত্যু হয়েছে। মহেন্দ্রগড়ে বিসর্জনের সময় যুবকরা ডুবে গেলে এনডিআরএফ-এর সহায়তায় উদ্ধার অভিযান শুরু করে জেলা প্রশাসন। মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর টুইট করে মহেন্দ্রগড় ও সোনিপত জেলার ঘটনার প্রেক্ষিতে শোক প্রকাশ করেন। তিনি টুইট বার্তায় লেখেন, ‘আমরা সবাই এই কঠিন সময়ে মৃতদের পরিবারের পাশে দাঁড়িয়েছি। এনডিআরএফ দল অনেক মানুষকে ডুবে যাওয়ার হাত থেকে বাঁচিয়েছে। তারা যাতে দ্রুত সুস্থ হয়ে যায়, তার জন্য প্রার্থনা করছি আমি।’

এদিকে উত্তরপ্রদেশেরও বিভিন্ন জেলায় গণেশ বিসর্জনের সময় ৯ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। উন্নাওতে তিনজন, সন্ত কবির নগরে চারজন, ললিতপুরে দু’জনের মৃত্যু হয়েছে। উন্নাওয়ের ঘটনায় পানিতে ডুবে মারা যায় দু’শিশু। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় আরও এক শিশু। মোট তিন শিশুর মৃত্যু হয়েছে এ ঘটনায়।

দ্বিতীয় ঘটনাটি সন্ত কবির নগরের। নদীতে ডুবে ৪ শিশুর মৃত্যু হয় এখানে। পরে ডুবুরিদের সহায়তায় চার শিশুর লাশ উদ্ধার করা হয়। উত্তরপ্রদেশের ললিতপুরে গণেশ প্রতিমা বিসর্জনের সময় পুকুরে ডুবে দু’যুবকের মৃত্যু হয়েছে। বিভিন্ন ভারতীয় গণমাধ্যমের তথ্য অনুযায়ী, ওই যুবকদের বাঁচাতে গিয়ে পুকুরে ঝাঁপ দেওয়া এক মুসলিম যুবকেরও মৃত্যু হয়েছে।

সূত্র : হিন্দুস্তান টাইমস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ