Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লেভা-ডেম্বেলের নৈপুণ্যে কার্ডিজের বিপক্ষে বড় জয় বার্সার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২২, ৮:০৯ এএম

রবার্ট লেভানডফস্কি গোল করাটাকে এক প্রকার অভ্যাসে পরিণত করে ফেলেছেন।চ্যাম্পিয়নস লীগে আসন্ন বড় ম্যাচের আগে দলের এই গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে গতকাল শুরু থেকে খেলায়নি বার্সা।বদলি হিসেবে নামিয়েছে দ্বিতীয়ার্ধের মধ্যভাগে।তবে বাকি অল্প সময়ের ভেতরই ম্যাচে নিজের ছাপ রাখলেন সময়ের অন্যতম সেরা এই পোলিশ স্ট্রাইকার।তার পাশাপাশি আনসু ফাতি,দেম্বেলে আর ডি জংয়ের গোলে বড় জয় পেয়েছে বার্সা। লা লিগায় শীর্ষ স্থানে উঠে আসা কাতালান ক্লাবটি গতকাল কাদিজকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে।

কদিজের ঘরের মাঠে অনুষ্ঠিত এই ম্যাচে বেঞ্চের শক্তি পরীক্ষা করতে ফারান তোরেস-মেস্পিস ডিপাইকে সুযোগ দিয়েছিলেন জাভি। সঙ্গে ছিলেন রাফিনহা। তবে এই ত্রয়ী প্রথামর্ধে বার্সাকে গোল এনে দিতে পারেনি। গোলশূন্য সমতায় বিরোধীতে যাওয়া বার্সা অবশ্য ফিরে ম্যাচে লিড নিতে বেশি সময় নেয়নি।ম্যাচের ৫৫ মিনিটে ফ্রাঙ্কি ডি ইয়ংয়ের গোলে সফরকারীরা এগিয়ে যায়।এরপর লেভানডফস্কিকে মাঠে নামান বার্সা কোচ। ৬৬ মিনিটে তার গোলেই ব্যাবধান দ্বিগুণ করে বার্সা।

এর কিছুক্ষণ পর মাঠে এক দর্শক হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে পড়লে বন্ধ হয়ে যায় খেলা।এ সময় কাদিজের বদলি গোলরক্ষক দাভিদ গিল ও মূল গোলরক্ষক লেদেসমাকে হৃদ্‌রোগের চিকিৎসার প্রাথমিক সরঞ্জাম ডিফিব্রিলেটর নিয়ে তাকে প্রাথমিক চিকিৎসা দেন।প্রায় ঘন্টাখানেক বন্ধ থাকার পর ফের মাঠে গড়ায় ম্যাচ।ফিরেই ফের গোলের দেখা বার্সা।৮৬ মিনিটে আগুয়ান গোলরক্ষককে বোকা বানিয়ে বাঁদিকে থাকা ফাতির দিকে বল পাঠিয়ে দেন লেভা। ফাঁকা জালে বল পাঠাতে ভুল করেননি এই স্প্যানিশ ফরোয়ার্ড।

এরপর যোগ করা সময়ে গোল করেন ফ্রান্সম্যান ডেম্বেলে। এবারও এসিস্টের ভূমিকায় লেভা। এক গোলের সঙ্গে দুই গোলে সহায়তা দিয়ে ম্যাচটি পুরোপুরি নিজের করে নেন এই গ্রীষ্মে বায়ার্ন ছেড়ে বার্সায় যোগ দেওয়া পোলিশ স্ট্রাইকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ