Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইউরোপা লীগের প্রথম ম্যাচেই হোঁচট খেল ম্যানইউ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২২, ৮:৩৫ এএম

হার দিয়ে ইউরোপা লীগে ২০২২-২৩ মৌসুমের যাত্রা শুরু করল ম্যানচেস্টার ইউনাইটেড।গতকাল লীগে নিজেদের প্রথম ম্যাচে স্প্যানিশ ক্লাব রিয়াল সোসিয়াদাদের সাথে ১-০ গোলে হারে এরিক টেন হেগের শিষ্যরা

রানী দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর খবরে গতকাল পুরো ব্রিটেন জুড়েই নেমে এসেছিল শোকের ছায়া।গতকালের ম্যাচেও ছিল সেই আবহ।ম্যাচে শুরুর আগে পালন করা হয় এক মিনিটের নীরবতা।পুরো ম্যাচে ব্যাবহার করা হয়নি কোন ধরণের মিউজিক।

এদিন অনেকদিন পর ম্যাচের শুরু থেকে ইউনাইটেড মূল একাদশে ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো।প্রথমার্ধে দলের হয়ে এবারের মৌসুমের প্রথম গোলটি করেই ফেলেছিল এই পর্তুগিজ তারকা। ডিয়াগো ড্যালটের ক্রস থেকে তার হেডে করা গোলটি বাতিল হয়ে যায় অফসাইডের কারণে।গোলশূন্যে বিরতিতে যাওয়া দুই দল দ্বিতীয়ার্ধে গোল পেতে মরিয়া হয়ে উঠে।

তবে ভাগ্য বাধ সাধে ইউনাইটেডের।দলটির বদলি খেলোয়াড় হিসেবে নামা লিসান্দ্রো মার্টিনেজের বিপক্ষে ডি-বক্সে হ্যান্ডবলের কারণে রেফারি বিতর্কিত পেনাল্টি ডাকেন। ৫৯ মিনিটে পাওয়া সেই পেনাল্টি থেকে ম্যাচের একমাত্র গোলটি করেন সোসিয়াদের ব্রাইস মেন্ডেজ।বাকিটা সময় জমাট ডিফেন্সে রিয়াল সোসিয়াদ লিড ধরে রাখলে ম্যাচে হার নিয়েই মাঠ ছাড়তে হয় রেড ডেভিলসদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ