Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জয় দিয়ে ইউরোপা লীগে যাত্রা শুরু করল আর্সেনাল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২২, ৮:৩৩ এএম

ইউরোপা লিগে ২০২২-২৩ মৌসুমের নিজেদের প্রথম ম্যাচে সুইস ক্লাব এফসি জুরিখেকে ২-১ গোলে হারিয়ে শুভ সূচনা করেছে ইংলিশ ক্লাব আর্সেনাল।

ইউরোপা লিগে গ্রুপ ‘এ’র ম্যাচে সুইজারল্যান্ডের ক্লাব এফসি জুরিখের মুখোমুখি হয় আর্সেনাল। ম্যাচের শুরু থেকে মাঠে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে গানার্সরা।১৬ মিনিটের মাথায় ম্যাচে লিড নিয়ে নেয় আর্সেনাল।দলের হয়ে অভিষেক ম্যাচেই গোল পেয়ে যান মারকুইনহোস।

সতীর্থ নিকিতার নিখুঁত ক্রস থেকে পাওয়া বল দারুণ এক শটে জালে জড়িয়ে দলকে এগিয়ে দেন ১৯ বছর বয়সী তরুণ এই ব্রাজিলিয়ান উইংগার।মিনিট তিনেক পরেই ব্যাবধান দিগুণ করে ফেলতে পারত গানার্সরা।সেটি হয়নি সাকার জোরালো শট জুরিখের গোলরক্ষক দারুণ দক্ষতায় ফিরিয়ে দিলে।

বিরতিতে যাওয়ার ঠিক আগ মুহূর্তে পেনাল্টি পায় জুরিখ। ৪৪ মিনিটে পাওয়া সেই স্পটকিক থেকে লক্ষ্যভেদ করে ম্যাচে সমতা ফেরান জুরিখের মিরলিন্ড কারিইজিউ।

ম্যাচের ৬২তম মিনিটে ফের এগিয়ে যায় ইংলিশ আর্সেনাল।প্রথম গোলদাতা মারকুইনহোসের অ্যাসিস্ট থেকে নিশানাভেদ করেন ইড্ডি নিকিতা।বাকি সময় গানার্সরা জমাট ডিফেন্সে লিড ধরে রেখে ২-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ