Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লিভারপুলকে দুঃসপ্নের এক রাত উপহার দিল নাপোলি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২২, ৮:১৩ এএম

গতকাল চেলসির পর আজ আরেক ইংলিশ জায়ান্ট ক্লাব লিভারপুল চ্যাম্পিয়ন্স লিগের শুরুতেই বড় ধাক্কা খেল।ফেভারিট হিসেবে মাঠে নামা রেডসরা নাপোলির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের প্রথম ম্যাচেই ৪-১ গোলে বিধ্বস্ত হয়েছে।

পরিসংখ্যান সবসময় সঠিক চিত্র তুলে ধরেনা- কালকের ম্যাচে এ তত্ত্বটি প্রমাণ হয়ে গেল আরেকবার। এদিন বল দখলের লড়াইয়ে অনেক এগিয়ে ছিল লিভারপুল,অথচ ম্যাচে পুরো খেলা খেলেছে স্বাগতিক নাপোলি।

লিভারপুলের জন্য রাতটা যে অনেক দীর্ঘ হতে যাচ্ছে সেটি ম্যাচের ৫ মিনিটেই পরিষ্কার হয়ে যায়।আক্রমণ ঠেকাতে গিয়ে ডি-বক্সের ভেতর জেমস মিলনার হ‍্যান্ডবল করে নাপোলিকে পেনাল্টি দিয়ে বসেন।সফল স্পট কিকে নাপোলিকে এগিয়ে নেন পিওতর জিলিনস্কি।

ম্যাচের ২৮ মিনিটে দলকে প্রায় নিশ্চিত দ্বিতীয় গোল খাওয়া থেকে বাঁচান ফন ডাইক। নাপোলির জর্জিয়ান ফরোয়ার্ড খাভিচা কাভারাৎসখেলিয়ার শট অবিশ্বাস্যভাবে গোললাইন থেকে ক্লিয়ার করেন।

তবে তার এ প্রচেষ্টা ক্ষাণিক পরেই মিয়ম্রাণ হয়ে যায়।৩১ মিনিটে পরেই স্কোরলাইন ২-০ করে ফেলেন আন্দ্রে ফ্রাঙ্ক জাম্বো আনগিসা।জিলিনস্কির সঙ্গে ‘ওয়ান টু ওয়ান’ পাসে নিশানাভেদ করেন ক‍্যামেরুনের এই মিডফিল্ডার।ক্ষাণিক পরেই জিওভানি সিমেওনের গোলে ম্যাচের পূর্ণ নিয়ন্ত্রন নিয়ে নেয় বার্সা।

৩-০ গোলে পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করা লিভারপুল বিরতির পর ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে।তবে এট্যাকিং ফুটবলের পসরা সাজানো নাপোলি ফের একবার গোল পেলে ম্যাচ থেকে ছিটকে যায় ক্লপ শিষ্যরা।৪৭ মিনিটে ম্যাচে জোড়া গোল পুর্ণ করেন নাপোলির জিলিনেস্কি।তার প্রথম শট আলিসন ফিরিয়ে দিলেও দ্বিতীয় প্রচেষ্টা রুখতে পারেননি ব্রাজিলিয়ান গোলরক্ষক।দুই মিনিট পরেই লিভারপুলের হয়ে ব‍্যবধান কমান লুইস দিয়াস। ডি-বক্সের বাইরে থেকে বাঁকানো শটে গোল পোস্ট ঘেঁষে বল ঠিকানায় পাঠান কলম্বিয়ান এই ফরোয়ার্ড।এরপর রক্ষণভাগ জমাট করে লিভারপুলকে আর কোন গোল পেতে দেয়নি স্বাগতিকরা।

এদিকে দিনের আরেক গুরুত্বপূর্ণ ম্যাচে ইন্টার মিলানকে ২-০ গোলে হারিয়েছে বায়ার্ন মিউনিখ। ম্যাচটা ইন্টারের মাঠ সান সিরোতে হলেও পুরো ম্যাচে ছড়ি ঘুরিয়েছে বায়ার্ন। বল দখল, শট নেওয়া সবকিছুতেই এগিয়ে ছিল জার্মান জায়ান্টরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ