Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হ্যাট্রিকে বার্সার হয়ে ইউরোপ অভিষেক রাঙালেন লেভানডফস্কি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২২, ৮:১০ এএম

আগের ক্লাব বায়ার্নের হয়ে সম্ভাব্য সব কিছু জেতা হয়ে গিয়েছিল লেভানডফস্কির।নতুন চ্যালেঞ্জ নিতে এ বছর পাড়ি জমিয়েছিলেন বার্সায়।।লা লিগায় ইতিমধ্যে ৪ ম্যাচ খেলে করে ফেলেছেন ৫ গোল। বার্সার জার্সি গায়ে চ্যাম্পিয়নস লিগ অভিষেকটাও রাঙিয়ে রাখলেন হ্যাট্রিকে।লেভার নৈপুণ্যে উয়েফা চ্যাম্পিয়নস লিগের প্রথম ম্যাচে ভিক্টোরিয়া প্লজেনকে ৫-১ গোলে বিধ্বস্ত করলো বার্সেলোনা।

ঘরের মাঠে আজ চেক রিপাবলিকের দলটির বিরুদ্ধে পরিষ্কার ফেভারিট হিসেবেই মাঠে নেমেছল বার্সা।আর সেটি প্রমাণে বেশি সময়ও নেয়নি জাভির শিষ্যরা।ম্যাচের ১৩ মিনিটে ফ্রাঙ্ক কেসির গোলে এগিয়ে যায় বার্সা। ডিফেন্ডার জুলস কুন্দের অ্যাসিস্ট থেকে পাওয়া বল হেডে জালে জড়ান এই মিডফিল্ডার।

এরপরই নু ক্যাম্পে শুরু হয় লেভা ম্যাজিক।ম্যাচের ৩৪ মিনিটে সার্জি রবার্তোর পাস থেকে বল পেয়ে বক্সের বাইরে থেকেই নিঁখুত বাকানো এক শটে গোল করে ব্যাবধান দিগুণ করেন এই পোলিশ স্ট্রাইকার।ক্ষাণিক পরেই দারুণ ক্ষিপ্রতায় প্লজেন রক্ষণভাগে বল জিতে উসমান দেম্বলে নিখুঁত ক্রসে বল দেন লেভাকে।আর সেটি জালে জড়িয়ে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করেন এই বার্সা সেনসেশান।

৩-১ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করা বার্সা বিরতির আরো চেপে বসে ভিক্টোরিয়া প্লজেনের উপর।ম্যাচের ৬৭ মিনিটে বক্সের বাইরে থেকে চোখ ধাঁধানো এক শর্টে গোল করে হ্যাট্রিক পূরণ করেন লেভানডফস্কি।চ্যাম্পিয়ন্স লিগে এটি তার ৬ ষষ্ঠ হ্যাট্রিক।বরুসিয়া ডর্টমুন্ড, বায়ার্ন মিউনিখ আর বার্সা- তিন ক্লাবের জার্সি গায়ে চ্যাম্পিয়নস লীগে হ্যাট্রিকের রেকর্ডটিও এখন তার।৭৩ মিনিটে বার্সার পঞ্চম গোলটি করেন ফেরান তোরেস। দেম্বেলের চিপ থেকে ভলিতে গোল করেন স্প্যানিশ ফরোয়ার্ড।

চ্যাম্পিয়নস লীগের গত মৌসুমটা দুঃস্বপ্নের মত ছিল বার্সেলোনার জন্য।জাভির শিষ্যরা আসর থেকে ছিটকে পড়েছিল গ্রুপ পর্ব থেকেই।এবার প্রথম ম্যাচেই এই ধরণের জয় আত্মবিশ্বাস বাড়াবে দলটির।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ