Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কাবুলে রুশ দূতাবাসে হামলার ঘটনায় নিন্দা যুক্তরাষ্ট্রের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২২, ৫:৩০ পিএম

আফগানিস্তানের জন্য যুক্তরাষ্ট্রের বিশেষ প্রতিনিধি টমাস ওয়েস্ট টুইট করে জানিয়েছেন, মার্কিন যুক্তরাষ্ট্র কাবুলে রাশিয়ান দূতাবাসের কাছে সংঘটিত সন্ত্রাসী কর্মকাণ্ডের নিন্দা করে এবং নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানায়।

‘কাবুলে রাশিয়ান দূতাবাসের বাইরে সংঘটিত সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র, এবং আমি নিহত ও আহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। এই সহিংসতার কোনো উদ্দেশ্য নেই,’ ওয়েস্ট বলেছেন।

সোমবার কাবুলে রুশ দূতাবাসের কনস্যুলার বিভাগের প্রবেশপথের অদূরে বিস্ফোরণটি ঘটেছে, রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় আগে জানিয়েছে। বিস্ফোরণের ফলে কূটনৈতিক মিশনের দুই কর্মচারী মারা যান।

কাবুল পুলিশ সূত্রে জানা গিয়েছে, প্রথমে রুশ দূতাবাসের সামনে বিস্ফোরক জমা করে এক সন্ত্রাসী। তারপরে নিরাপদ জায়গায় সরে যায় সে। বিস্ফোরণের পরে ফের রুশ দূতাবাসের দিকে এগোতে চেষ্টা করে ওই সন্ত্রাসী। তারপরেই নিরাপত্তারক্ষীদের গুলিতে মৃত্যু হয় তার। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ