Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কানাডার ১৩ স্থানে ছুরি নিয়ে হামলা, নিহত ১০

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২২, ৯:৩২ এএম

কানাডায় ছুরি নিয়ে হামলায় কমপক্ষে ১০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেকে। রোববার কানাডার ১৩টি লোকেশনে ছুরি নিয়ে আচমকা হামলা চালান দুই যুবক। তাদের চিহ্নিত করা হয়েছে। অভিযুক্তদের খোঁজে তল্লাশি অভিযান শুরু করেছে দেশটির পুলিশ।

পুলিশ জানিয়েছে, মধ্যাঞ্চলীয় কানাডার দুটি কমিউনিটির অন্তত ১৩টি লোকেশনে ছুরি দিয়ে হামলার ঘটনা ঘটে।

রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ সহকারী কমিশনার রোন্ডা ব্ল্যাকমোর এক সংবাদ সম্মেলনে বলেছেন, পুলিশ রোববার জরুরি কলে সাড়া দিয়ে জেমস স্মিথ ক্রি নেশনের আদিবাসী সম্প্রদায় এবং সাসকাচোয়ান প্রদেশের নিকটবর্তী শহর ওয়েলডনে ১০ জনকে নিহত অবস্থায় পেয়েছে।

এদিকে, দুই হামলাকারীর পরিচয় প্রকাশ করেছে পুলিশ।সন্দেহভাজন ওই দুই ব্যক্তি হলেন ড্যামিয়েন স্যান্ডারসন ও মাইলেস স্যান্ডারসন। অন্যদিকে জেমস স্মিথ ক্রি নেশন এলাকায় জরুরি অবস্থা জারি করা হয়েছে।

পুলিশ জানায়, অভিযুক্তরা হামলা চালানোর পর কালো রঙের গাড়িতে করে পালিয়ে যান। দুই অভিযুক্ত যুবকের খোঁজে তল্লাশি শুরু হয়েছে।

হামলার নিন্দা জানিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। টুইটারে তিনি লিখেছেন, ‘সাচকাচুয়ানের হামলা ভয়ঙ্কর ও দুর্ভাগ্যজনক।’

যারা প্রিয়জনকে হারিয়েছেন, তাদের সমবেদনা জানিয়েছেন জাস্টিন ট্রুডো। সেই সঙ্গে আহতদের আরোগ্য কামনা করেছেন প্রধানমন্ত্রী। সূত্র: সিএনএন, রয়টার্স



 

Show all comments
  • jack ali ৫ সেপ্টেম্বর, ২০২২, ১১:২৮ এএম says : 0
    এরা হলে সভ্য দেশ ক্যানাডা ছিল যারা আদিতিকে বসবাস করত তাদেরকে হত্যা করে এই সাধারন তাদের কাছ থেকে দেশ ছিনিয়ে নিয়েছে অতঃপর বর্বরেরা কত বড় বর্বর এরা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কানাডা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ