Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শাবানা-জাভেদ-নাসিরুদ্দিনরা ‘টুকরে টুকরে গ্যাং’-এর স্লিপার সেল: বিজেপি মন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২২, ৪:১৮ পিএম

শাবানা আজমি, নাসিরুদ্দি শাহ, জাভেদ আখতাররা আসলে টুকরে টুকরে গ্যাং –এর স্লিপার সেল সদস্য। অভিযোগ মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রর। তার বক্তব্যের পক্ষে মন্ত্রীর যুক্তি, রাজস্থানের উদয়পুরে কানাহাইয়ালাল-এর হত্যা বা ঝাড়খণ্ডে এক মহিলাকে জীবন্ত পুড়িয়ে মারার ঘটনায় কোনও প্রতিক্রিয়া নেই শাবানাদের। আর সেজন্যই জাভেদ-নাসিরুদ্দিনদের মৌনতাই বুঝিয়ে দেয় তারা টুকরে টুকরে গ্যাং –এর সঙ্গে যুক্ত। তার এ বক্তব্যের নিন্দা করেছেন সাবেক কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদম্বরম।

ভারতীয় চলচ্চিত্র জগতের অন্যতম শ্রেষ্ঠ তিন তারকাও বাদ গেলেন না গেরুয়া শিবিরের আক্রমণ থেকে। মধ্যপ্রদেশের রাজধানী ভূপালে শুক্রবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী আর বিজেপির অন্যতম গুরুত্বপূর্ণ নেতা নরোত্তম মিশ্র জানিয়ে দেন, শাবানা আজমি, নাসিরুদ্দি শাহ, জাভেদ আখতাররা আসলে টুকরে টুকরে গ্যাং –এর স্লিপার সেল সদস্য। কিভাবে এমন আশ্চর্য্য তথ্য খুঁজে পেলেন, মন্ত্রী সাহেব? নরোত্তম মিশ্রের দাবি, রাজস্থানের উদয়পুরের বাসিন্দা পেশায় দর্জি কানহাইয়ালালকে নৃশংসভাবে হত্যা করা হল। অথচ কোনও প্রতিক্রিয়া দিলেন না শাবানা-জাভেদরা। আবার ঝাড়খণ্ডে এক মহিলাকে জীবন্ত অগ্নিদগ্ধ করার পরেও মুখে কুলুপ নাসিরুদ্দিনদের। আর এই মৌনতাই আসলে বুঝিয়ে দেয় তারা টুকরে টুকরে গ্যাং –এর সঙ্গে যুক্ত।

শাবানা-জাভেদদের এভাবে কাঠগড়ায় তোলায় পাল্টা আক্রমণে প্রাক্তন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদম্বরম। তার কথায়, শুধু এই তিনজনকে কেন তাকেও টুকরেটুকরে গ্যাং-এর স্লিপার সেল-এর সদস্য হিসাবে ধরা হোক। কংগ্রেস ওয়ার্কিং কমিটির এই বর্ষীয়ান সদস্যের দাবি, সংসদের মধ্যে তিনি তো নিজেই বলেছিলেন যে, তাকেও তথাকথিত টুকরে টুকরে গ্যাং-এর অন্যতম একজন হিসাবেই ধরে নেয়া হোক। আর এই প্রসঙ্গে নরোত্তম মিশ্রকে কটাক্ষ করে চিদম্বরমের মন্তব্য, ওনাকে মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী করা হোক। কারণ নরোত্তম মিশ্রের কাছে যে তথ্য আছে তা কেন্দ্রীয় সরকারের কাছেও নেই।

বরাবরই বিজেপি সরকারের বিরুদ্ধে সুর চড়িয়েছেন শাবানা আজমি আর জাভেদ আখতার। তা সে সিএএ-র মতো ইস্যু হোক বা বিলকিস বানু গণধর্ষণ-কাণ্ড, নিজেদের মতামত খোলামেলাভাবে সোশ্যাল মিডিয়ায় জাহির করে নিয়েছেন তারকারা। নাসিরুদ্দিন শাহ-ও একইভাবে নিজের মতামত জাহির করে থাকেন। এ কারণেই তাদের উপরে ক্ষুব্ধ বিজেপির নেতৃবৃন্দ। সূত্র: টিওআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ