Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হ্যালান্ডের রেকর্ডের রাতেও সিটিকে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২২, ৮:১২ এএম

সহজ কিছু সুযোগ হাতছাড়া করে অ্যাস্টন ভিলার মাঠ ভিলাপার্কে ১-১ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়েছে ম্যানচেস্টার সিটিকে।

গতকালের ম্যাচটি ছিল লিগে সিটির ষষ্ঠ ম্যাচ।আগের পাচ ম্যাচে প্রতিপক্ষের জালে ১৯ বার বল জড়ানো সিটি এই ম্যাচেও গোল উৎসব করবে বলে ধারণা ছিল দলটির সমর্থকদের। তবে এদিন সর্বসাকুল্যে ডি ব্রুইনা-হ্যালান্ডরা প্রতিপক্ষের জালে বল পাঠিয়েছেন মাত্র একবার।

প্রথমার্ধে গোলের জন্য চারটি শট নিয়ে একটিও লক্ষ্যে রাখতে পারেনি সিটি। এই সময়ে ভিলা শটই নিতে পারে মাত্র একটি।

গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে আক্রমণ বাড়ায় গার্দিওয়ালার শিষ্যরা।ম্যাচের ৫০ মিনিটে ডান দিক থেকে ডে ব্রুইনের নিখুঁত ক্রসে লাফ দিয়েও বলের নাগাল পাননি পোস্টের মাঝামাঝি থাকা গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস। সেই সুযোগে ফার পোস্টে দারুণ ভলিতে ফাঁকা জালে বল জড়ান হলান্ড।এই নিয়ে প্রিমিয়ার লিগের ৬ ম্যাচে তার গোলসংখ্যা ১০।

প্রতিযোগিতাটির ইতিহাসে যৌথভাবে দ্রুততম ১০ গোলের রেকর্ড এটি। ১৯৯২ সালে সমান ম্যাচ খেলে রেকর্ডটি গড়েছিলেন মিক কুইন। হলান্ড সেটি স্পর্শ করায় ম্যাচ চলাকালীনই টুইটারে তাকে অভিনন্দনও জানান সাবেক ইংলিশ ফরোয়ার্ড।

৭৪ মিনিটে অ্যাস্টন ভিলার হয়ে লিওন বেইলি গোল করলে ম্যাচ সমতায় ফেরে।এরপর গোলের আশায় মরিয়া চেষ্ঠা করে যায় সিটি।তবে ভিলার জমাট ডিফেন্স বাকিটা সময় ব্রুইনা-হ্যালান্ডদের ঠেকিয়ে রাখতে সক্ষম হওয়ায় ১ পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয় সিটিকে।

৬ ম্যাচে চার জয় ও দুই ড্র নিয়ে প্রিমিয়ার লিগ পয়েন্ট তালিকার দ্বিতীয় অবস্থানে আছে পেপে গার্দিওলার শিষ্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ