Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাঞ্চোর করা একমাত্র গোলে লেস্টার সিটির বিপক্ষে জয় পেল ম্যানইউ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২২, ৮:১০ এএম

উইঙ্গার জ্যাদন সাঞ্চোর করা একমাত্র গোলের সুবাধে লেস্টার সিটির সাথে ১-০ গোলের জয় তুলে নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।এটি এবারের মৌসুমে তাদের টানা তৃতীয় জয়।এ জয়ের মাধ্যমে প্রিমিয়ার লিগ পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে উঠে এল রেড ডেভিলসরা।

অপেক্ষিত দুর্বল দুই দলের সাথে হেরে এবারের আসর বাজেভাবে শুরু হয়েছিল ইউনাইটেডর।দলের পারফরম্যান্সে বেশ চাপে পড়া নতুন কোচ এরিক টেন হেগ এরপর মাঠে খেলার কৌশলের বেশ কিছু উল্লেখযোগ্য পরিবর্তন এনেছিলেন। পুরনোদের বাদ দিয়ে তরুণদের নিয়ে সাজিয়েছিলেন দলের আক্রমণভাগ।এর পাশাপাশি বড় অংকের টাকা খরচায় দলে এনেছেন দুই ব্রাজিল সুপারস্টার ক্যাসমিরো ও এন্টোনিওকে। তার নেওয়া এসব সিদ্ধান্তে রাতারাতি ফল পেতে শুরু করেছে ইংলিশ জায়ান্ট ক্লাবটি।

গতকাল লেস্টার সিটির ঘরের মাঠে অনুষ্ঠিত এ ম্যাচে শুরু থেকেই মাঠে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে ম্যানইউ।খাপছাড়া ও অনেকটা শ্লথ লেস্টার সিটি এদিন বল দখলের লড়াইয়ে ইউনাইটেডর সাথে ঠিকমত পেরে উঠছিলনা।

ম্যাচের ২৩ মিনিটে মাথায় সাঞ্চোর গোলে এগিয়ে যায় রেড ডেভিলসরা।বক্সের ভেতরে র‍্যাশফোর্ডের বাড়িয়ে দেওয়া বলে নিখুঁত ফিনিশে লেস্টার সিটির জালে বল জড়ান এই ম্যানইউ উইঙ্গার।

গোলের পর ম্যাচে আরো নিয়ন্ত্রণ নিয়ে খেলা শুরু করে ইউনাইটেড। গোল শোধে বিরতির আগে ও পরে লেস্টার সিটি বেশ কয়েকবার আক্রমণে গেলেও ম্যানইউ গোলরক্ষক ডেভিড ডি গিয়াকে পরাস্ত করতে পারেনি।

এদিন ম্যানইউতে সদ্য যোগ দেওয়া ডিফেন্সিভ মিডফিল্ডার ক্যাসমিরোও ছিলেন দারুণ উজ্জ্বল।লেস্টার সিটির বেশ কয়েকটি আক্রমণ বিপদজনক হওয়ার আগেই ক্লিয়ার করেন এই ব্রাজিলিয়ান তারকা।শেষদিকে রক্ষণভাগ জমাট করে লিড ধরে রাখায় মনোযোগী হয় এরিক টেন হেগের শিষ্যরা। আর সেটি সফল হলে টানা তিন ম্যাচে পূর্ণ ৩ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে ইউনাইটেড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ