Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

‘গোল মেশিন’ হ্যালান্ডের টানা দ্বিতীয় হ্যাটট্রিকের রাতে সিটি পেল বড় জয়

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২২, ৭:৪৫ এএম

গোল করাটা যেন হ্যালান্ডের কাছে পৃথিবীর সবচেয়ে সহজ কাজ! প্রতিপক্ষের জালে বল জড়াচ্ছেন অনেকটা হেসেখেলেই। এই নরওয়েজেন স্ট্রাইকারের প্রিমিয়ার লিগে অভিষেক হয়েছে মাত্র পাচ ম্যাচ আগে। আর এই অল্প সময়ে তিনি এমন এক অবিশ্বাস্য কীর্তি গড়ে ফেললেন যা অনেক বাঘা বাঘা খেলোয়াড়রা কয়েক মৌসুম মিলিয়েও অর্জন করতে পারেনি।আগের ম্যাচে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে করেছিলেন দারুণ এক হ্যাটট্রিক।গত রাতে নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে তারই পুনরাবৃত্তি ঘটালেন এই তারকা ফুটবলার। তার টানা দ্বিতীয় হ্যাট্রিকের রাতে সিটি ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে প্রতিপক্ষকে।

এদিন ম্যাচের ১২ মিনিট থেকে শুরু হয় হ্যালান্ড ম্যাজিক। ফিল ফোডেনের ক্রস থেকে পাওয়া বল প্রথম টাচেই জালে পাঠান এই স্ট্রাইকার।এরপর ম্যাচের ২৩ মিনিট পর ডি বক্সের ভেতর থেকে ডান পায়ের শটে নিশানাভেদ করে দল ও নিজের দ্বিতীয় গোল করেন হ্যালান্ড।এরপর ১৫ মিনিটে কর্নার থেকে পাওয়া বল দারুণ এক হেডে পাঠান জালে।আর তাতেই 'গোলমেশিন' নামে পরিচিতি লাভ করা এই স্ট্রাইকার তার হ্যাট্রিক পূর্ণ করেন।

এরপর তাকে বিরতি দিয়ে ম্যাচে গোল করার দায়িত্ব কাঁধে তুলে নেন আর্জেন্টাইন স্ট্রাইকার ইউলিয়ান আলভারেজ। ম্যাচের ৬৫ ও ৮৭ মিনিটের নিখুঁত দুটি ফিনিশে আদায় করে নেন জোড়া গোল।এর আগে ফরেস্টের জালে আরও একবার বল পাঠান চেলসির হোয়াও ক্যানসেলোর।ম্যাচের ৫০ মিনিটে বক্সের বাইরে থেকে দুরপাল্লার বাঁকানো শটে গোল করেন পর্তুগিজ ফুলব্যাক।

তবে ম্যাচটি সিটি সমর্থকরা মনে রাখবেন হ্যালান্ড চোখ ধাঁধানো পারফরম্যান্সের কারণে।এই নরওয়েজিয়ান স্ট্রাইকার যে সাম্প্রতিক সময়ে যে ধরনের ফর্মে আছেন, তাতে ম্যানচেস্টার সিটির অনেক রেকর্ডই যে তিনি নিজের করে নেবেন তাতে কোন সন্দেহ নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ