Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফ্যাবিও কারভালহোর শেষ মিনিটের গোলে নাটকীয় জয় লিভারপুলের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২২, ৭:৪০ এএম

নিউক্যাসেলের বিপক্ষে ২-১ গোলের রোমাঞ্চকর এক জয় তুলে নিয়েছে লিভারপুল।শেষ মিনিটে ফ্যাবিও কারভালহোর করা দারুণ এক গোলে নিশ্চিত ড্র হতে যাওয়া ম্যাচ থেকে তিন পয়েন্ট নিয়েই মাঠ ছেড়েছে রেডসরা।

আগের ম্যাচে ৯- ০ গোলে বোর্নমাউথকে মত বিধ্বস্ত করা সালাহ-ফিরমিনোরা নিউক্যাসলের বিপক্ষে ম্যাচ শুরু করেছিল ক্লিয়ার ফেভারিট হিসেবে।অ্যানফিল্ডে গতকাল আরেকটি সহজ জয়ই আসবে বলে ধরে নিয়েছিলেন দলটির সমর্থকরা।

তবে প্রতিপক্ষ নিউক্যাসেল প্রায় পুরো ম্যাচে সমানে সমান লড়াই করে হার মানে একেবারে অন্তিম মুহূর্তে এসে।এই দিন অবশ্য ম্যাচের প্রথমে গোল করে লিড নেয় ক্যাসলই।

এই গ্রীষ্মে রেকর্ড ৬ কোটি পাউন্ড খরচায় সুইডিশ ফরোয়ার্ড আলেক্সান্দার আইজ্যাককে দলে ভিড়িয়েছিল ক্যাসেল।রিয়াল সোসিয়াদাদ থেকে ক্যাসলে যোগ দেওয়া আইজ্যাকের গতকাল ছিল অভিষেক ম্যাচ। আর প্রথম ম্যাচেই দলের হয়ে গোল করে অভিষেকটা রাঙিয়ে রাখলেন এই সুইডিশ তারকা।এর কিছুক্ষণ পর অফসাইডের কারণে তার করা দ্বিতীয় গোলটি বাতিল না হলে অভিষেকটি আরো বেশি রঙিন হতে পারত এই ফরোয়ার্ডের।

প্রথামার্ধে ১-০ গোলে পিছিয়ে থেকে শেষ করা লিভারপুল দ্বিতীয়ার্ধে গোল পরিশোধে মরিয়া হয়ে চেষ্টা করতে থাকে।অবশেষে ফিরমিনোর সৌজন্যে গোলের দেখা পেয়ে যায় রেডসরা।লিভারপুলকে ৬১ মিনিটে সমতায় ফেরান এই ব্রাজিলিয়ান তারকা। মোহাম্মদ সালাহর এসিস্ট থেকে বলে পেয়ে ক্যাসেলের জালে জড়ান ফিরমিনো।

নির্ধারিত সময় আর কোনো গোল না হলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। আর তখনই ম্যাচ নেয় নাটকীয় মোড়।দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে ফাবিও কারভালহোকে ইয়োহেন ক্লপ মাঠে নামিয়েছিলন। সুযোগ পেয়ে এই পর্তুগিজ উইঙ্গার হয়ে উঠলেন লিভারপুলের সুপার সাব। যোগ করা সময়ের ৮ মিনিটে তার গোলেই নিউক্যাসলের হার নিশ্চিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ