Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নয়া রেকর্ড, বিশ্বের তৃতীয় শীর্ষ ধনী ভারতের গৌতম আদানি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২২, ১১:০০ এএম

ভারতের আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি সারাবিশ্বে ধনীদের তালিকায় তৃতীয় স্থানে উঠে এসেছেন। এনডিটিভি জানিয়েছে, ফরাসি ব্যবসায়ী বার্নার্ড আর্নল্টকে পেছনে ফেলে দিয়েছেন তিনি।
গৌতম আদানির সম্পদ ১৩৭.৪ বিলিয়ন ডলারে পৌঁছেছে। ব্লুমবার্গ বিলিয়নিয়ার্স ইনডেক্স অনুসারে এ তথ্য পাওয়া গেছে।
গৌতম আদানি প্রথম এশিয়ান ব্যক্তি, যিনি বিশ্বের তৃতীয় ধনী ব্যক্তি হয়েছেন। চীনের জ্যাক মা এবং ভারতের মুকেশ আম্বানিও কখনো এই স্থান স্পর্শ করতে পারেননি।
গৌতম আদানি ব্লুমবার্গ বিলিয়নিয়ার ইনডেক্সের তালিকায় তৃতীয় স্থানে পৌঁছে এশিয়া ও ভারতের জন্য এই কীর্তি অর্জন করেছেন। তিনি হচ্ছেন এশিয়ার প্রথম ব্যক্তি, যিনি বিশ্বের তৃতীয় ধনী ব্যক্তির সম্মান অর্জন করলেন।
বিশ্বের ধনীদের তালিকায় গৌতম আদানির আগে রয়েছেন কেবল টেসলার সিইও ইলন মাস্ক এবং অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস। ইলন মাস্ক এবং জেফ বেজোস দীর্ঘদিন ধরে প্রথম স্থানে রয়েছেন। তবে গৌতম আদানি বিখ্যাত ফরাসি বিলাসবহুল ফ্যাশন কম্পানি এলভিএমএইচ মোয়েট হেনেসি লুই ভিটনের মালিক বার্নার্ড আর্নল্টকে পিছনে ফেলে তৃতীয় স্থানে উঠে এলেন।
গৌতম আদানির সম্পদের পরিমাণ ১৩৭.৪ বিলিয়ন ডলার হয়েছে। ইলন মাস্কের মোট সম্পদ ২৫১ বিলিয়ন ডলার। দ্বিতীয় স্থানে থাকা জেফ বেজোসের মোট সম্পদ ১৫৩ বিলিয়ন ডলার। চতুর্থ স্থানে নেমে আসা বার্নার্ড আর্নল্টের মোট সম্পদ ১.৩৭ বিলিয়ন ডলার হ্রাসের কারণে ১৩৬ বিলিয়ন ডলারে নেমে এসেছে।
ভারতের মুকেশ আম্বানি এই তালিকার শীর্ষ ১০ জনের বাইরে রয়েছেন। তার সম্পদ ৯১.৯ বিলিয়ন ডলার। সূত্র: এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ