Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেপ্টেম্বরেই মুক্তি পাচ্ছে জয়ার ‘বিউটি সার্কাস’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২২, ১০:৩৮ এএম

জয়া আহসান অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘বিউটি সার্কাস’। নানা সংকটে দীর্ঘ পাঁচ বছর আটকে থাকা সিনেমাটি অবশেষে মুক্তির মিছিলে যোগ দিচ্ছে। খোঁজ নিয়ে জানা গেছে, ‘বিউটি সার্কাস’ সিনেমাটি ২৩ সেপ্টেম্বর মুক্তির জন্য তারিখ বরাদ্দ নিয়েছে। অর্থাৎ সব কিছু ঠিক থাকলে সিনেমাটি সেপ্টেম্বরের ২৩ তারিখ মুক্তি পাবে। এরই মধ্যে সকল প্রস্তুতি সেরে ফেলেছে সহ প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম।

এই প্রসঙ্গে সিনেমাটির পরিচালক মাহমুদ দিদার বলেন, ‘এটি একটি বহুল প্রতীক্ষিত চলচ্চিত্র। বাংলাদেশের আবহমান সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ সার্কাস শিল্পকে ঘিরে এক নারীর রোমাঞ্চকর লড়াইয়ের গল্প নিয়ে নির্মিত চলচ্চিত্রটি নানা চড়াই উতরাই পেরিয়ে মুক্তির মিছিলে এসে দাঁড়িয়েছে।’

মাহমুদ দিদার আরও বলেন, ‘আমার প্রাথমিকভাবে সেপ্টেম্বরের চতুর্থ সাপ্তাহে ‘বিউটি সার্কাস’ সিনেমাটির মুক্তি চিন্তা করেছি। সেইভাবে সব প্রস্তুতি নিচ্ছি। আগামী কয়েকদিনের মধ্যে আমরা ডেট জানাতে পারবো।’

দীর্ঘ প্রস্তুতি ও অর্থ সংকট কাটিয়ে সরকারি অনুদান পাওয়া ‘বিউটি সার্কাস’ সিনেমাটিতে দুইশত জনের নির্মাণ সঙ্গী নিয়ে প্রায় দুই হাজার গ্রামবাসীর অংশগ্রহণে চিত্রধারণের কাজ করেন নির্মাতা। এর জন্য নির্মাতা বিশাল সার্কাস প্যান্ডেল নির্মাণ ও গ্রাম্য-মেলার আয়োজন করেন। ২০১৭ সালের ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয় বিউটি সার্কাসের শুটিং।

সিনেমাটির গল্পে দেখা যাবে, সার্কাসের মালিক ও প্রধান নারী যাদুশিল্পী বিউটি। তার যাদু প্রদর্শনীর কারিশমা আর রূপে পাগল এলাকার তিন প্রভাবশালী ব্যক্তি। বিউটিকে নিজের করে পাবার প্রতিযোগিতায় নামে তারা। এতে এক সময় হুমকির মুখে পড়ে যায় পুরো বিউটির সার্কাসটি। কিন্তু কৌশলী বিউটি হাল ছাড়বার পাত্রী নয়। বুদ্ধির জোরে সে শেষ পর্যন্ত কাটিয়ে ওঠে গভীর সংকট।

সিনেমাটিতে জয়া আহসানের বিপরীতে দেখা যাবে ফেরদৌস আহমেদ, তৌকীর আহমেদ ও এবিএম সুমনকে। এতে আরও অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ, গাজী রাকায়েত, মনিসা অর্চি প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ