Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

হল্যান্ডের ১৯ মিনিটের ‘ম্যাজিকে’ দুই গোলে পিছিয়ে পড়েও বড় জয় সিটির

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২২, ৭:৫৫ এএম

প্রথমার্ধে ২-০ গোল এগিয়ে থেকে শেষ করা ক্রিস্টাল প্যালেসের গতকালের হারটা হজম করতে কষ্টই হওয়ার কথা।মূলত এরলিং হল্যান্ডের একক নৈপুণ্যে এগিয়ে থেকেও হার নিয়ে মাঠ ছাড়তে হয় প্যালসেক।সাবেক এই ডর্টমুন্ট স্ট্রাইকার মাত্র ১৯ মিনিটে ব্যাবধানে করা হ্যাট্রিকে ৪-২ গোলে জয় পায় ম্যানচেস্টার সিটি।

সিটির ঘরের মাঠে অনুষ্ঠিত এ ম্যাচে অবশ্য শুরু থেকেই দারুণ ফুটবল খেলতে থাকে ক্রিস্টাল প্যালেস।দারুণ ডিফেন্স আর সুযোগ বুঝে থেকে থেকে কাউন্টার এট্যাকে চাপে রাখে স্বাগতিক ম্যানচেস্টার সিটিকে।ম্যাচের শুরুতেই সিটির জন স্টোনসের আত্মঘাতী গোলে লিড নেওয়া প্যালেস ২১ মিনিটের মাথায় ব্যবধান দিগুণ করে।সতীর্থের কর্নারে বক্সে জোরাল হেডে বল সিটির জালে জড়ান প্যালসের ডেনমার্কের ডিফেন্ডার ইওয়াখিম আনাসন।দ্রুতই দুই গোল খেয়ে সিটি ম্যাচে অনেকটা পিছিয়ে যায়।ম্যাচে ফিরতে বেশ কয়েকবার আক্রমণে গেলেও প্যালসের রক্ষণ দুর্গ ভাঙতে পারেনি সিটি খেলোয়াড়রা।প্রথমার্ধে ২-০ গোলে লিড নিয়ে বিরতিতে যায় প্যালেস।

তবে দ্বিতীয়ার্ধে সিটির রুদ্ররুপ দেখে প্যালেস।ম্যাচের ৫৩তম মিনিটে ব্যবধান কমান বের্নার্দো সিলভা।রদ্রির পাস ধরে ডি বক্সে ঢুকে প্রতিপক্ষের দুই খেলোয়াড়ের দারুণভাবে ফাঁকি দিয়ে এই পর্তুগিজ মিডফিল্ডারের নেওয়া শট প্যালেসের এক ডিফেন্ডারের পা ছুঁয়ে জালে জড়ায়।

এরপরই অবশ্য শুরু হয় হল্যান্ড ম্যাজিক।৬২তম মিনিটে নিজের প্রথম গোল করে ম্যাচ সমতায় ফেরান 'গোলমেশিন' খ্যাত এই স্ট্রাইকার ।ফিল ফোডেনের ক্রসে নিখুঁত এক হেডে প্যালসের জালে বল পাঠান এই নরওয়েন ফরোয়ার্ড।

এর ৮ মিনিট পরেই 'টোটাল টিম ওয়ার্কে' ডি বক্সে পাওয়া বল ফিনিশিং টাচে জালে পাঠিয়ে সিটিকে এগিয়ে দেন হল্যান্ড।এরপর ৮১তম মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি। ইলকাই গিনদোয়ানের পাস থেকে পাওয়া বল নিয়ে বক্সে ঢুকে সঙ্গে লেগে থাকা প্রতিপক্ষ খেলোয়াড় ডিঙিয়ে বাঁ পায়ের শটে নিশানাভেদ করেন এই সিটি ফরোয়ার্ড।

ইতিমধ্যেই চার ম্যাচে ছয় গোল করা হল্যান্ডের সিটির জার্সি গায়ে সময়টা ভালোই কাটছে বলা যায়।চার ম্যাচে তিন জয় ও এক ড্র থেকে দশ পয়েন্ট তুলে নিয়ে বর্তমানে প্রিমিয়ার লিগ পয়েন্ট তালিকা দ্বিতীয় অবস্থানে আছে গার্দিওলার শিষ্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ