Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রায় পুরো ম্যাচে দশজন নিয়ে খেলা চেলসি জিতল স্টার্লিং নৈপুণ্যতায়

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২২, ৭:৪৯ এএম

এই গ্রীষ্মেই ম্যানচেস্টার সিটি ছেড়ে চেলসিতে যোগ দিয়েছিলেন ইংলিশ ফরোয়ার্ড রাহিম স্টার্লিং।তাকে দলে ভেড়াতে ক্লাবটির গুনতে হয়েছে ৫০ মিলিয়ন ইউরো। তবে কাড়ি কাড়ি টাকা ক্লাব কর্তৃপক্ষ যে অপাত্রে ঢালেনি সেটি গতকাল মাঠে বুঝিয়ে দিলেন সাবেক এই সিটি তারকা।জোড়া গোল করে ম্যাচে পিছিয়ে পড়া চেলসিকে লেস্টার সিটির বিপক্ষে ২-১ গোলের ব্যবধানে জয় এনে দেন রহিম স্টার্লিং।

এদিন শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় চেলসি।গোছানো ফুটবলে প্রথম থেকেই লেস্টার সিটির উপর আধিপত্য বিস্তার করে খেলতে থাকে ব্লুজরা।তবে ম্যাচের ৩০ মিনিটের মাথায় অল্প সময়ের ব্যবধানে দলটির মিডফিল্ডার কনর গ্যালাগার দুই দফা হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে চাপে পড়ে চেলসি।দশ জনের দলে পরিণত হওয়া সিটির ওপর আক্রমণ বাড়ায় লেস্টার সিটি। প্রথমার্ধ শেষের আগে গোল পেয়েই বসেছিল দলটি।ডিফেন্ডার ড্যানিয়েল আমার্টের করা গোলটি বাতিল হয়ে যায় গোলের আগ মুহূর্তে চেলসি গোলকিপার এডওয়ার্ড মেন্ডির উপর করা এক ফাউলের কারণে।

গোল শূন্য প্রথমার্ধ শেষ করা চেলসিকে দ্বিতীয়ার্ধের শুরুতেই লিড এনে দেন রাহিম স্টার্লিং।৪৬ মিনিটে ডি বক্সের কিনারা থেকে কুকুরেল্লার বাড়িয়ে দেওয়া পাসে ডান পায়ের শর্টে বল জালে জড়ান স্টার্লিং। চেলসির জার্সি গায়ে এটি তার প্রথম গোল।

৬৩ মিনিটে দলের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন স্টার্লিং।কাই হাভার্টজ ও রিস জেমস বল ওয়ান-টু ওয়ানে বল পাঠান ডি -বক্সে, সেখান থেকে বল পেয়ে নিশানাভেদ করেন ইংলিশ এই ফরোয়ার্ড।

স্টার্লিং এর জোড়া গোলের পর অবশ্য একটি গোল শোধ করে লেস্টার সিটি।দলের হয়ে গোল করেন হার্নি বার্ন্স।বাকি সময়ে আক্রমণ-পাল্টা আক্রমণ হলেও গোলের দেখা পায়নি আর কোন দল।২-১ গোলের জয় নিয়ে মাঠ ছেড়ে ব্লুজরা।

গত ম্যাচে লিডসের কাছে ৩-০ গোলে বিধ্বস্ত হওয়ার পর আসা এ জয় চেলসির আত্মবিশ্বাস ফিরে পেতে সাহায্য করবে।এ জয়ে চার ম্যাচে সাত পয়েন্ট নিয়ে বর্তমানে ষষ্ঠ স্থানে উঠে এসেছে চেলসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ