Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রী চা শ্রমিকদের মজুরি ১৭০ টাকা ঘোষণা করায় বাগানে বাগানে উচ্ছ্বাস

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) থেকে স্টাফ রিপোটার | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২২, ৮:৪৭ পিএম

চা শ্রমিকদের দৈনিক মজুরি ১৭০ টাকা নির্ধারণ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা


চা-বাগান শ্রমিকদের দৈনিক মজুরি ১২০ টাকা থেকে বৃদ্ধি করে ১৭০ টাকা নির্ধারণ করা হয়েছে। শনিবার বিকাল সাড়ে ৪টায় গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে চা-বাগান মালিকদের বৈঠকের পর এ সিদ্ধান্ত আসে।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব গণভবন গেটে সাংবাদিকদের এ কথা জানান।

গত ৯ আগস্ট থেকে ১২০ টাকা থেকে মজুরি বৃদ্ধি করে ৩০০ টাকা করার দাবিতে আন্দোলনে নামেন দেশের ১৬৭টি চা-বাগানের দেড় লাখের বেশি চা শ্রমিক।
সেদিন থেকে চার দিন পর্যন্ত দুই ঘণ্টা করে কর্মবিরতি পালন করেন চা শ্রমিকরা। এরপর গত ১৩ আগস্ট থেকে অনির্দিষ্টকালের জন্য পুরোদমে কর্মবিরতি ও বিক্ষোভ শুরু করেন চা-বাগানের শ্রমিকরা।

এদিকে প্রধানমন্ত্রী চা শ্রমিকদের মজুরি ১৭০ টাকা ঘোষণা করলে মৌলভীবাজারসহ দেশের বিভিন্ন চা বাগানে বাগানে শ্রমিকরা আনন্দ উল্লাস করতে দেখা যায়।
বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বিজয় হাজরা দৈনিক ইনকিলাব’কে জানান, ‘প্রধানমন্ত্রীর চা শ্রমিকদের মজুরি ১২০ টাকা থেকে ১৭০ টাকা ঘোষণা করায় চা শ্রমিকরা খুশি হয়েছে, রবিবার সকাল থেকে চা শ্রমিকরা কাজে যোগ দিবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উচ্ছ্বাস

৩১ জানুয়ারি, ২০২১
১ ফেব্রুয়ারি, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ