Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইডেন কলেজ ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে ফের নির্যাতনের অভিযোগ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২২, ১:৩৬ পিএম

এবার দুই ছাত্রীকে সাড়ে ছয় ঘণ্টা মানসিক নির্যাতনের অভিযোগ উঠেছে ইডেন কলেজ ছাত্রলীগ সভাপতি তামান্না জেসমিন রিভার বিরুদ্ধে।

ওই দুই ছাত্রীকে বিবস্ত্র করে ভিডিও করে ছড়িয়ে দেওয়ার হুমকির অভিযোগও উঠেছে রিভার বিরুদ্ধে। যদিও রিভা এ অভিযোগ অস্বীকার করেছেন।

এর আগে গত শুক্রবার (১৯ আগস্ট) রিভা ছাত্রলীগের কর্মসূচিতে না যাওয়ায় শিক্ষার্থীদের আবাসিক হলের কক্ষ থেকে বের করে দেওয়ার হুমকি দেন। হুমকি দেওয়ার একটি অডিও ফাঁস হলে তা নিয়ে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রচার হয়। পরে এ ঘটনায় ক্ষমা চান তিনি।

ভুক্তভোগীদের অভিযোগ, সেই অডিও ফাঁস হওয়ায় ক্ষুব্ধ হয়ে রিভা মঙ্গলবার (২৩ আগস্ট) বেলা ১১টার দিকে কলেজের রাজিয়া হলের ২০২ নম্বর কক্ষ থেকে বঙ্গমাতা হলের ১১০৭ নম্বর রুমে নিয়ে যান দুই ছাত্রীকে। বিকেল সাড়ে ৫টা পর্যন্ত সেখানে দুজনকে আটকে রাখা হয়। খবর পেয়ে ইডেন কলেজের অধ্যক্ষ ও রাজিয়া হলের প্রাধ্যক্ষ গিয়ে দুজনকে হল অফিসে নিয়ে আসেন।

এটি নিয়ে ভুক্তভোগী শিক্ষার্থীরা একটি ভিডিও করেন। এতে বলতে দেখা যায়, ‘আজকে সকাল ১১টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত আমাকে রিভা আপুর রুমে রাখছে। রাইখা আমারে এটা বলছে, মানে অনেক হুমকি দিছে, অনেক গালাগালি করছে, যাতে এটা (অডিও ফাঁস) কে করাইছে আমি বলি। কিন্তু আমি তো বলি নাই। কিন্তু (ছাত্রলীগ নেত্রী সুমনা মিম) মিম আপু কোনোদিন আমাদের বলেও নাই রেকর্ডের কথা। মিম আপু আমারে কোনো দিন বলে নাই যে এগুলো রেকর্ড করে আনবা। কিন্তু আমি বাধ্য হয়েই ওইদিন রেকর্ড করেছিলাম। কারণ প্রতিদিন প্রোগ্রামে যাওয়ার জন্য উনি অনেক ইয়ে করতো। অসুস্থ থাকলেও প্রোগ্রামে যাওয়ার জন্য অনেক ধরনের কথা বলত।’

এ বিষয়ে রাজিয়া বেগম হলের প্রাধ্যক্ষ নার্গিস রুমা বলেন, আমরা জেনেছি। ঘটনার তদন্ত করবো। তারপর ব্যবস্থা।

তামান্না জেসমিন রিভা বলেন, ‘একটা মহল আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে নিউজ করাতে চাইছে। আমি কাকে নাকি নির্যাতন করেছি এমন বর্ণনা নিয়ে তারা এটা করাতে চাইছে। আমি সকাল থেকে ক্যাম্পাসের নিচে আমাদের প্রোগ্রাম নিয়ে সবার সঙ্গে ছিলাম। সন্ধ্যার পরে পার্টি অফিসে গেছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযোগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ