Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

দ্রুত ইউক্রেন ছাড়ুন, নিজ দেশের নাগরিকদের যুক্তরাষ্ট্র

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২২, ৪:১৮ পিএম

ইউক্রেনের স্বাধীনতা দিবসের আগে রাশিয়ার সামরিক বাহিনীর ক্রমবর্ধমান হামলার আশঙ্কায় নিজ দেশের নাগরিকদের জন্য সতর্কতা জারি করেছে যুক্তরাষ্ট্র। কিয়েভে নিযুক্ত মার্কিন দূতাবাসের এক বিবৃতিতে ইউক্রেন ছাড়তে মার্কিন নাগরিকদের প্রতি আবারও আহ্বান জানানো হয়েছে।
দূতাবাসের ওয়েবসাইটে প্রকাশিত সতর্কবার্তায় বলা হয়েছে, আগামী কয়েক দিনে ইউক্রেনের বেসামরিক অবকাঠামো এবং সরকারি স্থাপনায় হামলা চালানোর প্রচেষ্টা জোরদার করছে বলে পররাষ্ট্র দপ্তরের কাছে তথ্য আছে।
আগের নিরাপত্তা সতর্কতার পুনরাবৃত্তি করে বিবৃতিতে বলা হয়েছে, মার্কিন দূতাবাস নিজ নাগরিকদের ইউক্রেন ছেড়ে যাওয়ার আহ্বান জানাচ্ছে। নিরাপদ বোধ করলে ব্যক্তিগতভাবে পরিবহনের ব্যবস্থা করে দেশটি ছাড়ার পরামর্শ দেওয়া হয়েছে ওয়েবসাইটে।
সোভিয়েত শাসন থেকে ইউক্রেনের স্বাধীনতা লাভের বার্ষিকী আগামী বুধবার উদযাপনের কথা থাকলেও রাজধানী কিয়েভে জনসাধারণের উদযাপন নিষিদ্ধ করা হয়েছে। সূত্র: রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ