Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কাশ্মীরে বহিরাগতদের ভোটাধিকার প্রতিরোধ করব

মিডিয়ার সামনে ফারুক আবদুল্লাহ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং ন্যাশনাল কনফারেন্স (এনসি) সভাপতি, ড. ফারুক আবদুল্লাহ গতকাল বলেছেন, জম্মু ও কাশ্মীর নির্বাচনে বহিরাগতদের ভোটাধিকার দেওয়ার সিদ্ধান্ত সকল বিরোধী রাজনৈতিক দল মিলে প্রতিহত করা হবে।
শ্রীনগরে তার উচ্চ-নিরাপত্তা গুপকার রোডের বাসভবনে অনুষ্ঠিত এদিনের সর্বদলীয় বৈঠক শেষে মিডিয়ার সামনে বক্তব্যে আবদুল্লাহ বলেন, ‘তারা বলছে, নতুন ভোটার হবে ২৫ লাখ। এটি ৫০ লাখ, ৬০ লাখ বা এমনকি এক কোটিও হতে পারে। এ বিষয়ে কোনো স্পষ্টতা নেই’। ‘অধিকৃত কাশ্মীরে বহিরাগতদের ভোটাধিকার দেওয়া হলে রাজ্যের পরিচয়সহ সবকিছু হারিয়ে যাবে। আবদুল্লাহ বলেন, ‘আমরা তাই সিদ্ধান্ত নিয়েছি যে, বহিরাগতদের ভোটাধিকার দেওয়ার সিদ্ধান্তের বিরোধিতা এবং প্রতিহত করা হবে’।
‘দ্বিতীয় বিষয়, যা সবচেয়ে গুরুত্বপূর্ণ, তা হল এখানে অনেক রাজনৈতিক দলকে নিরাপত্তা দেওয়া হয়নি। বহিরাগত শ্রমিকরা অরক্ষিত থাকার পর সরকার কীভাবে তাদের সুরক্ষার পরিকল্পনা করে? এ বিষয়ে যে কোনো সিদ্ধান্ত সাবধানে চিন্তা করা উচিত’ তিনি বলেন।
ড. আবদুল্লাহ এবং তার ছেলে ওমর আবদুল্লাহ ছাড়াও সর্বদলীয় বৈঠকে অংশ নেন পিডিপি’র মাহবুবা মুফতি, জেএন্ডকে কংগ্রেস কমিটির সভাপতি ভিকার রসুল ওয়ানি, পার্টির জেএন্ডকে ইউনিটের সহ-সভাপতি রমন ভাল্লা, সিপিআই (এম)-এর ইউসুফ তারিগামি, আওয়ামী ন্যাশনাল কনফারেন্সের মুজাফফর আহমদ শাহ, অকালি দলের নরিন্দর সিং খালসা এবং শিবসেনার জেএন্ডকে ইউনিটের সভাপতি মনীশ সাহনি। সূত্র : সিয়াসাত ডেইলি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাশ্মীর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ