Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জন্মদিনে লেভানডফস্কির অভিষেক গোল, ৪-১ গোলের সহজ জয় বার্সার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২২, ৯:০০ এএম

এই গ্রীষ্মেই চার বছরের চুক্তিতে বায়ার্ন থেকে বার্সালোনায় যোগ দিয়েছিলেন রবার্ট লেভানডফস্কি।দলের আক্রমণভাগে পুরনো ধার ফেরাতে এই পোলিশ স্ট্রাইকারকে কিনেছিল বার্সা।এ জন্য দলটির খরচ করতে হয়েছে কাড়ি কাড়ি টাকা।

এ সিদ্বান্ত কতটা ফলাফল বয়ে আনবে সেটি সময় বলে দেবে।তবে লেভানডফস্কি আজ নিজের ৩৪ তম জন্মদিনটা স্মরণীয় করে রেখেছেন বার্সার জার্সি গায়ে প্রথম গোল করে।ম্যাচে তার জোড়া গোলে ভর করে রিয়াল সোসিয়াদকে ৪-১ গোলে হারায় বার্সা।

এ ম্যাচে আলেজান্দ্রো বেলের নিচু এক ক্রস থেকে পাওয়া বল তিনি যখন প্রতিপক্ষ রিয়াল সোসিয়াদের জালে জড়ালেন ম্যাচের সময় তখন মাত্র ৪৭ সেকেন্ড! এর কিছুক্ষণ আগেই ফ্রেঞ্চ লিগে পিএসজির হয়ে এমবাপ্পে ৮ সেকেন্ডে গোল করে রেকর্ড করেন। এ নিয়ে একই রাতে দারুণ দুটি এক মিনিটের গোল উপভোগ করল ফুটবল বিশ্ব।

তবে লিড নিলেও সেটির বেশিক্ষণ ধরে রাখতে পারেনি বার্সা। গোল হজমের ৫ মিনিট পরই রিয়াল সোসিয়েদাদ আইজ্যাকের গোলে সমতায় ফেরে। মিডফিল্ডে ফ্রেঙ্কি ডি ইয়ং বল হারানোর পর সিলভার পাস থেকে সোসিয়েদাদকে সমতায় ফেরান সুইডিশ ফরোয়ার্ড আলেক্সান্দার আইজ্যাক। মাঝ মাঠে ফ্রেঙ্কি ডি ইয়ং বল হারানোর পর সিলভার পাস থেকে সোসিয়েদাদকে সমতায় ফেরান সুইডিশ ফরোয়ার্ড আলেক্সান্দার আইজ্যাক। ১-১ গোল সমতায় শেষ হয় প্রথমার্ধ।

তবে দ্বিতীয়ার্ধে বার্সার একের পর এক আক্রমণে অনেকটা অসহায় ছিল রিয়েল সোসিয়াদের রক্ষণভাগ।মুলত ম্যাচের ৬৪ মিনিটে আনসু ফাতিকে ফেরান তোরেসের বদলি হিসেবে মাঠে নামান বার্সা কোচ জাভি।আর ফাতিই হয়ে ওঠেন বার্সার সুপার সাব! কাতালান ক্লাবটির পরের তিন গোলেই অবদান রেখেছেন এই ফরোয়ার্ড।

ম্যাচের ৬৬ মিনিটে উসমান দেম্বেলে এবং ৬৮মিনিটে করা লেভানডফস্কিকে গোল দুটি এসেছে ফাতির এসিস্ট থেকে।দুটি গোল করানোর পর ৭৯ মিনিটে নিজেই স্কোরশিটে নাম লেখান এই স্পেন ফরোয়ার্ড। দেম্বেলেকে গোল করিয়েছেন চমৎকার ব্যাকহিলে আর লেভাকে কৌশলি এক পাসে। পরে লেভার ভলি থেকে করেছেন নিজের গোল।

দুই ম্যাচ শেষে লা লিগার পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে থাকা বার্সা আগামী বুধবার ম্যানচেস্টার সিটির সাথে একটি ফ্রেন্ডলি ম্যাচে মুখোমুখি হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ