Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

এই সরকার দেশটাকে বিক্রি করে দিচ্ছে : গণতন্ত্র মঞ্চ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২২, ৮:২০ পিএম

দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব হুমকির মুখে বলে দাবি করেছেন গণতন্ত্র মঞ্চের নেতারা। তারা বলেছেন, আজকে দেশে গণতন্ত্র ও আইনের শাসন নেই। এই সরকার বিদেশিদের কাছে দেশটাকে বিক্রি করে দিচ্ছে। রবিবার (২১ আগস্ট) বিকেলে পল্টন মোড়ে এক বিক্ষোভ সমাবেশে গণতন্ত্র মঞ্চের নেতারা এসব কথা বলেন।

জ্বালানি তেলের বর্ধিত মূল্য প্রত্যাহার ও দ্রব্যমূল্য কমানোর দাবিতে আগামী ২৭ আগস্ট জোটের বিক্ষোভ সমাবেশ ও পদযাত্রাকে সামনে রেখে নেতারা লিফলেট বিতরণ করেন। বিক্ষোভ সমাবেশে মঞ্চের শরীক দল জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব বলেন, আওয়ামী লীগ জনগণের শত্রু। মানুষের প্রতি এদের কোনো দায়বদ্ধতা নেই। দেশের জনগণের প্রতি নেই কোনো সহমর্তিতা। তিনি আরও বলেন, দেশ স্বাধীন করেছি লুটপাট করে খাওয়ার জন্য নয়। বিদেশে টাকা পাচার করার জন্য নয়। রব বলেন, এক মন্ত্রী বলেছেন- জনগণের গায়ে কাপড় আছে। কিন্তু আমি বলতে চাই- দুর্নীতি অত্যাচার নিপীড়নের কারণে জনগণ একদিন আপনাদের কাপড় খুলে নেবে।

পররাষ্ট্রমন্ত্রীর এই বক্তব্যের প্রসঙ্গ টেনে তিনি বলেন, পররাষ্ট্রমন্ত্রী সফরে যাওয়ার আগে সরকার প্রধানের সঙ্গে দেখা করে যান। শুধু তাই নয়, সেখানে গিয়ে কি বলবেন সেটাও সরকার প্রধানের কাছ থেকে অনুমতি নিয়ে যান। ফলে, পররাষ্ট্রমন্ত্রী যা বলেছেন, সেটার তার বক্তব্য নয়, সরকারের বক্তব্য। এই মন্ত্রীকে অপসারণের দাবি জানান রব। দেশের দায়িত্ব শুধু রাজনৈতিক দলের নয় উল্লেখ করে জেএসডি সভাপতি বলেন, দেশকে বাচাঁনোর দায়িত্ব শুধু রাজনৈতিক দলের নয়, কর্মজীবী, পেশাজীবীসহ সর্বস্তরের মানুষকে এই সরকারকে রুখে দিতে আহ্বান জানান তিনি। জোটের আরেক দল নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, এই সরকারকে আমরা মানি না। তাদের পদত্যাগ করতে হবে। এই সরকারে অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

জোটের শরীক দল গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, আগামীকাল সোমবার (২২ আগস্ট) সকাল ১১টায় তারা মোহাম্মদপুর টাউন হলের সামনে থেকে লিফলেট বিতরণ ও পদযাত্রা শুরু করবেন। এভাবে আগামী ২৬ আগস্ট পর্যন্ত প্রতিদিন লিফলেট বিতরণ ও পদসভা করা হবে। এ সময় আরও উপস্থিত ছিলেন বিপ্লবী ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, নাগরিক ঐক্যের সাংগঠনিক সম্পাদক সাকিব আনোয়ার, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণতন্ত্র মঞ্চ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ