Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপি যুগপৎ আন্দোলন চালিয়ে যাবে : গণতন্ত্র মঞ্চ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২২, ৪:৩৯ পিএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা এই অনির্বাচিত সরকারের বিরুদ্ধে জাতীয় ঐক্য সৃষ্টি করে গণঅভূত্থানের মাধ্যমে যুগপৎ আন্দোলন গড়ে তুলতে কাজ শুরু করেছি। একই সঙ্গে পরবর্তীতে রাষ্ট্রের মেরামতসহ বিভিন্ন বিষয়ে একমত হয়েছি। আশা করি আরও বিস্তারিত আলোচনা করে সার্বিক বিষয় চূড়ান্ত করতে একমত হতে পারব। সেই লক্ষ্যে আমরা এগিয়ে যেতে পারব। আপাতত যুগপৎ আন্দোলন চালিয়ে যাব।


আজ (মঙ্গলবার) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে গণতন্ত্র মঞ্চের সঙ্গে সংলাপ শেষে এসব কথা বলেন মির্জা ফখরুল। মির্জা ফখরুল বলেন, আমরা ইতোমধ্যে ২২টি রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করেছি। আজ গণতন্ত্র মঞ্চের সঙ্গে আলোচনা করেছি। এর আগেও আমরা গণতন্ত্র মঞ্চের প্রত্যেকটি রাজনৈতিক দলের সঙ্গে আলাদা আলাদাভাবে আলোচনা করেছি। আজ দ্বিতীয় দফায় আলোচনা করেছি। এখানে আমরা কয়েকটি বিষয়ে একমত হয়েছি।

মির্জা ফখরুল বলেন, ইতোমধ্যে বাংলাদেশের মানুষের মধ্যে একটা আগ্রহ ও উদ্যোগ সৃষ্টি হয়েছে এই অনির্বাচিত সরকারের বিরুদ্ধে; আন্দোলনের মধ্যে দিয়ে সরকার পতনে। বিষয়গুলো দ্রুত করতে একটি লিয়াজোঁ কমিটি গঠন করা হবে। যার মাধ্যমে দলীয় কর্মসূচি, আন্দোলনের রূপরেখা নির্ধারিত করা হবে। আমরা বিশ্বাস করি বৃহত্তর জাতীয় ঐক্য সৃষ্টি করে এই সরকারকে পরাজিত করতে সক্ষম হব।

সংলাপে গণতন্ত্র মঞ্চের নেতাদের মধ্যে ছিলেন- জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির আসম আবদুর রব, শহিদ উদ্দিন মাহমুদ স্বপন, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, শহীদুল্লাহ কায়সার, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাইফুল হক, আকবর খান, গণসংহতি আন্দোলনের জোনায়েদ সাকি, আবুল হাসান রুবেল, গণঅধিকার পরিষদের ফারুক হাসান, ভাসানী অনুসারী পরিষদের শেখ রফিকুল ইসলাম বাবলু ও রাষ্ট্র সংস্কার আন্দোলনের সৈয়দ হাসিব উদ্দিন হোসেন, ইমরান ইমন প্রমুখ। বিএনপি মহাসচিবের সঙ্গে ছিলেন স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ