Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্রে পৃথক বিস্ফোরণে ৩, গাড়ি দুর্ঘটনায় ৫ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২২, ১০:১৬ এএম

যুক্তরাষ্ট্রের মিসৌরিতে একটি বাড়িতে ভয়াবহ বিস্ফোরণে একই পরিবারের তিনজনের মৃত্যু হয়েছে। বিস্ফোরণে বাড়িটি ধ্বংসস্তুপে পরিণত হয়। অপরদিকে ফ্লোরিডায় উল্টো পথে আসা একটি গাড়ির সঙ্গে অন্য গাড়ির সংঘর্ষে অন্তত ৫ জনের মৃত্যু হয়েছে।
মিসৌরি কর্তৃপক্ষ জানিয়েছে, গ্যাস লিকের কারণে বাড়ির বিস্ফোরণে ৩ বছর বয়সী একটি মেয়ে শিশুসহ পরিবারের তিন সদস্য নিহত হয়েছেন।
মিসিসিপি কাউন্টি শেরিফের অফিস জানিয়েছে, সেন্ট লুইসের প্রায় ১৬০ মাইল দক্ষিণ-পূর্বে ওয়াটের পেকান স্ট্রিটের একটি বাড়িতে স্থানীয় সময় গত সোমবার সকাল ৭টার দিকে বিস্ফোরণটি ঘটে। কোরি কোলম্যান একইদিনে একটি হাসপাতালে মারা যান। কোলম্যানের ৩ বছর বয়সী মেয়ে বৃহস্পতিবার একটি হাসপাতালে মারা যায়। শেরিফের অফিস শুক্রবার একটি আপডেটে বলেছে, মেয়েটির মা মাইরান্ডা গ্যাল গোল্ডেনও (২২) মারা গেছেন।
পুলিশ ধারণা করছে যে, প্রোপেন গ্যাসের কারণে বিস্ফোরণটি ঘটেছিল যা একটি রান্নার চুলা বা একটি গ্যাস ওয়াটার হিটার থেকে বাড়িতে ভর্তি হয়েছিল। বিস্ফোরণটিকে একটি দুর্ঘটনা বলে সন্দেহ করা হয়েছে। এটি তদন্তাধীন রয়েছে।
এই ঘটনায় দম্পতির ৬ মাস বয়সী মেয়েসহ আরও ছয়জন আহত হয়েছেন। শেরিফের কার্যালয় জানিয়েছে, তারা সবাই স্থিতিশীল অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছে।
অপরদিকে ফ্লোরিডার রাস্তায় দুই গাড়ির সংঘর্ষে নিহত হয়েছেন ৫ জন। ফ্লোরিডা পুলিশ জানিয়েছে, শনিবার ভোরে এক ব্যক্তি ভুল পথে গাড়ি চালানোর সময় মুখোমুখি সংঘর্ষে পাঁচজন নিহত হয়েছেন। পালমেটো এক্সপ্রেসওয়েতে ভোর সাড়ে ৪টার দিকে দুর্ঘটনাটি ঘটে।
ফ্লোরিডা হাইওয়ে পেট্রোল জানিয়েছে, ভুল পথে গাড়ি চালাচ্ছিলেন (৩০) বছরের মাইকি সিমিওন। তিনি পশ্চিমমুখী লেনগুলোতে পূর্বমুখী একটি সিলভার ইনফিনিটি সেডান চালাচ্ছিলেন, এ সময় তিনি একটি ধূসর হোন্ডা সেডানকে আঘাত করেন। হোন্ডার পাঁচজন, চারজন মহিলা এবং একজন পুরুষ ঘটনাস্থলেই মারা যান। গুরুতর আহত অবস্থায় সিমিওনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ফ্লোরিডা হাইওয়ে প্যাট্রোলের মুখপাত্র নিহতদের নাম বলতে অস্বীকার করেছেন কারণ এটি একটি অপরাধমূলক তদন্ত। তাদের বয়স ১৮ থেকে ২৫ এর মধ্যে। সূত্র: এনবিসি নিউজ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ