Inqilab Logo

রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৪ শাবান সানি ১৪৪৫ হিজরী

আমরা নালিশের নয়, মানুষের অধিকার আদায়ে রাজনীতি করি: বাহাউদ্দিন নাছিম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২২, ৫:৪৬ পিএম

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপি-জামায়াত দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে দেশের বাহিরে গিয়ে আশ্রয় নেয়। বিভিন্ন দূতাবাসে গিয়ে দেশের বিরুদ্ধে নালিশ করে। আমরা নালিশের রাজনীতি করিনা আমরা মানুষের অধিকার আদায়ে রাজনীতি করি। গণতান্ত্রিক উন্নত দেশ গড়ার জন্য আমরা সংগ্রাম করি।

শনিবার (১৩ আগস্ট) সকালে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে ৩ (তিন) দিনব্যাপী (১৩-১৫ আগস্ট) “ইতিহাস কথা কয়" শীর্ষক আলোকচিত্র প্রদর্শনীর অনুষ্ঠানের শুরুতে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।


তিনি বলেন, আমাদের সংগ্রাম বিএনপি জামাতের সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে। আমরা তাদের মানুষ হত্যা করে পুড়িয়ে মারার অপরাজনীতির বিরুদ্ধে সংগ্রাম করি। তাদের যে কোন ষড়যন্ত্র মোকাবেলার জন্য মাঠে ময়দানে আমরা প্রস্তুত আছি। কোন তারিখ উল্লেখ করে তাদের বিরুদ্ধে মাঠে আমাদের নামার প্রয়োজন নেই। আমরা সব সময় মাঠে আছি। আমাদের নেতাকর্মীরা যেখানে অন্যায় দেখবে সেখানেই বলিষ্ঠ কণ্ঠে প্রতিরোধ করবে।

বাহাউদ্দিন নাছিম বলেন, তারা যদি মনে করে আমরা তাদের নেতাকর্মীদের মতো পালিয়ে যাবো তাহলে ভুল ভাবতেছে।আমরা জাতির পিতার আদর্শের সৈনিক। আমরা আমাদের মাতৃভূমি রক্ষায় সব সময় কাজ করবো। যে কোনো অপশক্তির বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে বাংলাদেশের মানুষের শান্তি ও সম্প্রীতি অক্ষুণ্ণ রাখতে আমরা শেখ হাসিনার নেতৃত্বে লড়াই করে যাবো। আমরা পালিয়ে বেড়ানোর জাতি না। আওয়ামী লীগের নেতা কর্মীরা পালিয়ে বেড়ায় না।


বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ এর ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। আরও উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি আব্দুল আলিম বেপারি, কাজী শহীদুল্লাহ লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, খায়রুল হাসান জুয়েল, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল সায়েম, আ ফ ম মাহবুবুল হাসান, দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মনোয়ারুল ইসলাম বিপুল সহ স্বেচ্ছাসেবক লীগের সহস্রাধিক নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাহাউদ্দিন নাছিম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ