Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মিথ্যাচারই বিএনপির একমাত্র রাজনীতি : বাহাউদ্দিন নাছিম

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২২, ৬:২৮ পিএম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, মিথ্যাচারই বিএনপির একমাত্র রাজনীতি।

তিনি বলেন, ‘বিএনপি অতীত মুহূর্তের মধ্যে ভুলে যায়। বিদ্যুৎ সাশ্রয় নীতিকে তারা বিদ্যুৎ সংকট বলে প্রচার করে। যতদিন ইউক্রেন ও রাশিয়ার মধ্যে যুদ্ধ চলবে ততদিন আমাদেরকে কমবেশি সংকটের মধ্য দিয়ে যেতে হবে। এটা আওয়ামী লীগ সরকার বা শেখ হাসিনা সরকারের কোন সংকট নয়। এটা আজ বিশ্ব সংকট। এই সংকট সারা বিশ্বকে নানা সমস্যার মধ্যে ফেলে দিয়েছে।’
আজ পল্লবী থানা আওয়ামী লীগ এবং এর আওতাধীন ২, ৩, ৫, ৬, ৯১ নম্বর ওয়ার্ডসমূহের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বাহাউদ্দিন নাছিম বলেন, দেশে কোন সংকট নেই। ইউক্রেন রাশিয়া যুদ্ধের কারণে সারা বিশ্বে অর্থনৈতিক মন্দা ভাব চলছে। সারাবিশ্বের সংকটের কারণে সকলেই সাশ্রয়ী হচ্ছে। আমাদের সরকারও সাশ্রয় নীতি গ্রহণ করেছে। যাতে করে ভবিষ্যতে কোনো সঙ্কট সৃষ্টি না হয়। আজকে বিএনপি-জামাত দেশে অপপ্রচার করছে, তাদের কোরাস সংগীত গাইছে। তাদের লক্ষ্য হলো যদি বাংলাদেশে সংকট সৃষ্টি করা যায়, যদি দেশ সংকটে পড়ে তাহলে বিএনপি জামাতিরা অনেক বেশি খুশি হতো।
তিনি বলেন, আজকে যারা বিদ্যুৎ নাই নাই বলে বক্তৃতা দেয়, হারিকেন ল্যাম্প নিয়ে ঘুরে তাদের আমলে ১ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধি করতে সক্ষম হয়নি। ২০ হাজার কোটি টাকা তখন লুটপাট করেছে। তাদের বিদ্যুৎ প্রতিমন্ত্রী আনারুল তালুকদার প্রক্যাশে বলেছে সেটা ভূলে যাওয়ার কথা না। ৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন ক্ষমতায় ছিলেন, তখন সাড়ে ৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা ছিলো, কিন্তু এর পর বিএনপি জামাত ক্ষমতায় আসার পর সেটা সাড়ে ৩ হাজারে নেমে এসেছিলো। তারা একটি বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন করে আসার একঘন্টার মধ্যেই সেটি বন্ধ হয়ে যায়।
ঢাকা ১৬ আসনের সংসদ সদস্য ও পল্লবী থানা আওয়ামী লীগের সভাপতি ইলিয়াস উদ্দিন মোল্লার সভাপতিত্বে সম্মেলন উদ্বোধন করেন ঢাকা মহানগর উওর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম কান্নান কচি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাহাউদ্দিন নাছিম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ