Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করতে আহ্বান করবিনের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২২, ৭:৪১ পিএম

ইউক্রেনকে অস্ত্র দেয়া বন্ধ করতে পশ্চিমা দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন ব্রিটনের জনপ্রিয় রাজনীতিবিদ, এমপি ও সাবেক বিরোধীদলীয় নেতা জেরেমি করবিন। পাশাপাশি তিনি জানিয়েছেন, ফিলিস্তিনের প্রতি তার অবস্থানের কারণে তিনি ইহুদি-বিরোধীতার জন্য সমালোচিত হয়েছেন।

মঙ্গলবার বৈরুত-ভিত্তিক টিভি চ্যানেল আল মায়াদিনে দেয়া এক সাক্ষাতকারে করবিন বলেন, ‘অস্ত্র ঢেলে দিয়ে কোনো সমাধান হবে না, এটি যুদ্ধকে দীর্ঘায়িত করবে এবং অতিরঞ্জিত করবে। আমরা ইউক্রেনে বছরের পর বছর ধরে যুদ্ধের মধ্যে থাকতে পারি।’ তিনি বলেন,‘আমি যা হতাশাজনক বলে মনে করি তা হল বিশ্বের কোনো নেতাই শান্তি শব্দটি ব্যবহার করেন না; তারা সর্বদা আরও যুদ্ধের ভাষা ব্যবহার করে, এবং আরও যুদ্ধের শুরু করে।’

তিনি আরও বলেন, ‘এই যুদ্ধ ইউক্রেনের জনগণের জন্য, রাশিয়ার জনগণের জন্য এবং সমগ্র বিশ্বের নিরাপত্তা ও সুরক্ষার জন্য বিপর্যয়কর, এবং তাই শান্তির জন্য আরও অনেক প্রচেষ্টা করতে হবে।’

তিনি জাতিসংঘ যুদ্ধবিরতিতে আলোচনায় সহায়তা করতে না পারলে আফ্রিকান ইউনিয়ন বা আরব রাষ্ট্রগুলোর মতো অন্যান্য আন্তর্জাতিক সংস্থাগুলিকে জড়িত করার পরামর্শ দিয়েছিলেন। সূত্র: দ্য গার্ডিয়ান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ