Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শিবসেনা নেতা সঞ্জয় রাউতের বাড়িতে ইডির অভিযান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২২, ১১:৫৬ এএম

ভারতের হিন্দুত্ববাদী দল শিবসেনা নেতা সঞ্জয় রাউতের মুম্বাইয়ের বাড়িতে অভিযান চলছে। আজ রোববার (৩১ জুলাই) সকালে দেশটির অর্থ-সংক্রান্ত কেন্দ্রীয় গোয়েন্দা বাহিনী এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট (ইডি) এ অভিযান চালায়।
পত্র চাওল জমির দুর্নীতি মামলায় অভিযান চালানো হচ্ছে বলে জানা গেছে। এরই মধ্যে এক হাজার ৩০৪ কোটি টাকার দুর্নীতির তদন্তে সঞ্জয় রাউতের সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ইডি। খবর আনন্দবাজার ও এনডিটিভির।
আর্থিক দুর্নীতির পাশাপাশি রাউতের স্ত্রীর সম্পত্তি নিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে পারেন ইডি কর্মকর্তারা।
এর আগে দুর্নীতি মামলায় রাউতকে তলব করেছিলো ইডি। সেই পরিপ্রেক্ষিতে গত ১ জুলাই ইডি দপ্তরে গিয়েছিলেন শিবসেনার এই নেতা।
এদিকে, সঞ্জয় রাউত তাঁর বিরুদ্ধে আনা দুর্নীতির অভিযোগ অস্বীকার করেছেন। তাঁর দাবি, রাজনৈতিক উদ্দেশ্যেই তাঁকে নিশানা করা হচ্ছে।
ইডি কর্মকর্তারা তাঁর বাড়ি যাওয়ার পরপরই এক টুইটে সঞ্জয় রাউত বলেছেন, ‘...মিথ্যা পদক্ষেপ, মিথ্যা প্রমাণ...আমি শিবসেনা ছাড়ব না...আমি মরলেও আত্মসমর্পণ করব না...কোনো কেলেঙ্কারির সঙ্গে আমার সম্পর্ক নেই। আমি শপথ নিয়ে বলছি। শিবসেনা প্রধান বালাসাহেব ঠাকরের শপথ। বালাসাহেব আমাদের লড়াই করতে শিখিয়েছেন। আমি শিবসেনার হয়ে লড়াই চালিয়ে যাব।’ সূত্র : আনন্দবাজার ও এনডিটিভির।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ