Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাবিতে শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় তদন্ত কমিটি গঠন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২২, ১২:০৭ এএম

স¤প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সলিমুল্লাহ মুসলিম হলের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী মো. শিপন মিয়াকে ছাত্রলীগের নির্যাতনের ঘটনায় তদন্ত কমিটি করেছে হল প্রশাসন। গতকাল বৃহস্পতিবার ইনকিলাবকে বিষয়টি নিশ্চিত করেছেন হলের ভারপ্রাপ্ত প্রভোস্ট প্রফেসর ড. মো. বেলাল হোসাইন।

তিনি বলেন, ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য আমরা ইতিমধ্যে আবাসিক শিক্ষক জনাব খালেদ মাহমুদকে প্রধান করে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে দিয়েছি। উনারা কাজ শুরু করেছেন। তদন্ত প্রতিবেদন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

তদন্ত কমিটির বাকি তিন সদস্য হলেন- আবাসিক শিক্ষক প্রফেসর ড. মো. মনিরুল ইসলাম, আজিজুর রহমান এবং সহকারী আবাসিক শিক্ষক শিবলী নোমান। তদন্ত কমিটিকে সাত কার্য দিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, গত ২৪ জুলাই রাত ১১টার দিকে পরীক্ষার কারণে ছাত্রলীগের রাজনৈতিক কর্মসূচিতে অংশগ্রহণ না করায় ওই হলের ১৭৭ নং কক্ষে মো. শিপন মিয়াকে ডেকে নিয়ে নির্যাতন করে অভিযুক্ত ছাত্রলীগের তিন কর্মী ইয়াসির আরাফাত প্লাবন, ইয়াছিন আল শাহীন এবং আল ইমরান। তারা উভয়েই ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তারা হল ছাত্রলীগের সক্রিয় কর্মী ও হল ছাত্রলীগের সভাপতি তানভীর শিকদারের অনুসারী।
পরের দিন ২৫ জুলাই সকালে এ ঘটনায় বিচার চেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ভারপ্রাপ্ত হল প্রভোস্টের নিকট লিখিত অভিযোগ দেয় ভুক্তভোগী শিক্ষার্থী। তারই ভিত্তিতে তদন্ত কমিটি গঠন করে হল প্রশাসন।###

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ