Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মারুফ-রত্না জুটিকে নিয়েই আসছে ‘ইতিহাস-২’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২২, ১১:৫৫ এএম

ঢালিউডের বরেণ্য নির্মাতা কাজী হায়াত পরিচালিত দেশের বহুল আলোচিত সিনেমা ‘ইতিহাস’। এই সিনেমা দিয়েই রুপালি পর্দায় অভিষেক হয়েছিল নায়ক কাজী মারুফের। তারপর আর পেছনে তাকাতে হয়নি তাকে। সমকালীন গল্প, চমৎকার সব সংলাপ, মিষ্টি গান দিয়ে সিনেমাটি সারাদেশ তোলপাড় করেছিল। সিনেমায় নায়িকা ছিলেন রত্না। তিনিও ‘ইতিহাস’ দিয়ে সাফল্যের চূঁড়ায় উঠেছিলেন। আজ তারা দুজনেই অনিয়মিত। তবে খুশির খবর হলো, মারুফ-রত্না জুটিকে নিয়ে ‘ইতিহাস’র সিক্যুয়েল নির্মাণ করতে যাচ্ছেন কাজী হায়াত।

সম্প্রতি কাজী হায়াত একটি গণমাধ্যমকে বলেন, ‘ভালো লাগছে এজন্য যে ‘ইতিহাস’র মতো সুপারহিট সিনেমার সিক্যুয়েল করতে পারছি ভেবে। চলতি বছরই মারুফের প্রযোজনা প্রতিষ্ঠান ফিল্ম ফ্যাক্টরির ব্যানারে ‘ইতিহাস-২’-এর দৃশ্যধারণ শুরু করবো। সব প্রস্তুতি চলছে।’

‘আম্মাজান’খ্যাত এই নির্মাতা আরও বলেন, ‘সিনেমার গল্প লেখার কাজ শেষ করছি। এতে প্রধান চরিত্রে অভিনয় করবেন কাজী মারুফ ও রত্না। যেখানে ‘ইতিহাস’ শেষ হয়েছিল সেখান থেকেই শুরু হবে ‘ইতিহাস ২’। বিশ বছর পর জেল থেকে মারুফ বেরিয়ে আসবে। তারপর বর্তমান সময়ের প্রেক্ষাপটে চলবে গল্প। আর শুরুতে ১০ মিনিট ‘ইতিহাস’ সিনেমার বিভিন্ন দৃশ্য দেখানো হবে’।

সিনেমাটিতে আরও কারা অভিনয় করবেন জানতে চাইলে তিনি জানান, মারুফ ও রত্না ছাড়া আর কেউ এখনো চূড়ান্ত নয়।

বরেণ্য এ নির্মাতা আরও বলেন, ‘মারুফ যুক্তরাষ্ট্রে থাকে। সেখানে তার ব্যবসা আছে। অনেক ব্যস্ত থাকে। তাই কাজগুলো গুছিয়ে শেষ করতে সময় লাগছে। দুই মাস পর ও দেশে আসবে। তখনই সব কিছু ঠিক করে ‘ইতিহাস-২’ ছবির শুটিং শুরু করবো। সিনেমায় যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের গল্প থাকবে। তাই দুই দেশেই হবে শুটিং।’

উল্লেখ্য, ‘ইতিহাস’ সিনেমায় কাজী মারুফ ও রত্না ছাড়াও অভিনয় করেছিলেন মৌসুমী, কাজী হায়াৎ, ডিপজলসহ আরও অনেকে। পরিচালনার পাশাপাশি ‘ইতিহাস’ সিনেমার কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ লিখেছিলেন কাজী হায়াৎ নিজেই। ২০০২ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে তিনটি শাখায় পুরস্কার ঘরে তুলেছিল সিনেমাটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ