Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

থাইল্যান্ডকে দিলো পান্না-রুমানারা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : মেয়েদের এশিয়া কাপে প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে মাত্র ৫৪ রানে অলআউট হয়েছিল বাংলাদেশ। বাংলাদেশে মেয়েরা গতকাল সেই যন্ত্রণাটা উপহার দিল থাইল্যান্ডকে। ব্যাংককের এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি গ্রাউন্ডে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিকদের মাত্র ৫৩ রানে অলআউট করে ৩৫ রানে জিতেছে বাংলাদেশ। টস হেরে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৬ উইকেটে ৮৮ রান তুলেছিল বাংলাদেশের মেয়েরা। দলের হয়ে সর্বোচ্চ রান সানজিদা ইসলামের। এই ওপেনার ৪৮ বলে ১ চারে করেছেন ৩৮ রান। যা তার ক্যারিয়ার সেরা। এ ছাড়া বাংলাদেশের পুরো ইনিংসে বাউন্ডারি আছে আর একটিই। আটে নেমে ৬ বলে বলে অপরাজিত ৯ রান করার পথে ১টি চার মেরেছেন সাবেক অধিনায়ক জাহানারা আলম। সানজিদা ছাড়া দুই অঙ্ক ছুঁয়েছেন শুধু ফারজানা হক (৩১ বলে ১৫) ও সালমা খাতুন (১২ বলে অপরাজিত ১০)। দুই অঙ্কে যেতে পারেননি নিগার সুলতানা, আয়েশা রহমান ও রুমানা। রানের খাতাই খুলতে পারেননি শায়লা শারমীন। থাইল্যান্ডের সুলিপরন লাউমি ১৮ রানে নেন ৩ উইকেট।
লক্ষ্য তাড়ায় শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারায় থাইল্যান্ড। পান্না-রুমানাদের দারুণ বোলিংয়ে স্বাগতিকদের নয় জনই ফিরেন এক অঙ্কের ঘরে। সর্বোচ্চ ২১ রান করেন নাত্তাকান চান্তাম। এছাড়া দুই অঙ্কে যান কেবল অধিনায়ক সোরনারিন। বোলিংয়ে প্রথম ওভারেই দলকে জোড়া সাফল্য এনে দেন পেসার জাহানারা। তৃতীয় ও চতুর্থ বলে ফিরিয়ে দেন চানিদা সুত্তিরুয়াং ও নাত্তায়া বুচাথামকে। নিয়মিত উইকেট হারিয়ে ১৮.৩ ওভারেই অলআউট থাইরা। বাংলাদেশের আরেক পেসার পান্না ঘোষ ৪ ওভারে ৯ রান দিয়ে পেয়েছেন ৪ উইকেট। এই পেসারের আগের সেরা ছিল ২/৯। অধিনায়ক রুমানা ৩.৩ ওভারে ৫ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। তার আগের সেরা ছিল ২/১৬। আজ নিজেদের তৃতীয় ম্যাচে বাংলাদেশের মেয়েদের প্রতিপক্ষ নেপাল।

সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ : ৮৮/৬ (২০ ওভার) সানজিদা ৩৮, ফারজানা ১৫, সালমা ১০*, জাহানারা ৯*; সুত্তিরুয়াং ১/৮, বুচাথাম ১/৫, লাওমি ৩/১৮। থাইল্যান্ড : ৫৩/১০ (১৮.৩ ওভার) চাতাম ২১, টিপ্পোচ ১০, সাংসোমা ৫*; জাহানারা ২/২১, খাদিজা ১/১০, রুমানা ৩/৫, পান্না ৪/৯।
ফল : বাংলাদেশ ৩৫ রানে জয়ী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লজ্জা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ