Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছন্দহারা চট্টগ্রামকে লজ্জা দিলো কুমিল্লা

রুমু, চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০১ এএম

নেতৃত্ব হারানোর পর মেহেদী হাসান মিরাজকে ঘিরে নাটকের অবসান হয়েছিল রোববার রাতে। মিরাজ ঢাকায় চলে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে হোটেল থেকে বের হয়ে গিয়েছিলেন। বিপিএলের চট্টগ্রাম চ্যালেঞ্জার্স স্বত্ত্বাধিকারী রিফাত উজ জামানের হস্তক্ষেপে সেই ঝামেলার হয়েছে অবসান। মিরাজ থেকে যান দলে। গতকাল খেলেছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে। টসে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স জয়ী হলেও মাঠের লড়াইয়ে হেরেছে ৫১ রানে, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে। সেই মিরাজ ব্যাটিং ও বোলিংয়ে ছিলেন একেবারেই অনুজ্জল। বল হাতে ৩ ওভারে ৩০ রান দিয়ে কোনো উইকেট পাননি। ব্যাট হাতে করেন মাত্র ১০ রান। যা ছিল তার নামের পাশে একেবারেই বেমানান।

গত রোববার মিরাজকে নিয়ে যে ঘটনা, মিডিয়ায় তা প্রকাশ হওয়ার পর রাত ৯ টার পরে তাকে সমঝোতা বৈঠকে বসে মালিক পক্ষ। তাতে দৃষ্টি ছিল দলের খেলোয়াড়দেরও, কী ঘটতে যাচ্ছে নিজ ঘরে। হয়তো এর প্রভাব পড়েছে গতকালের ম্যাচে। সেই ম্যাচে চট্টগ্রামের হয়ে একমাত্র ব্যাটার উইল জ্যাকস ৪২ বলে করেন ৬৯। এছাড়া আর কেউ বলার মতো রান করতে পারেন নি। অথচ গত শনিবার সিলেটের বিপক্ষে ২০২ রানের বড় স্কোর গড়ে জিতেছিল দলটি। দুই দিনের ব্যবধানে চট্টগ্রামের ইনিংস গুটিয়ে যায় মাত্র ১৩১ রানে, তাও ১৫ বল বাকি থাকতে। এই পরাজয়ে চট্টগ্রাম পয়েন্ট টেবিলে শীর্ষস্থান হারিয়েছে। অপরদিকে ইমরুল কায়েসের নেতৃত্বাধীন কুমিল্লা ভিক্টোরিয়ানস হ্যাটট্রিক জয়ে পুনরুদ্ধার করল শীর্ষস্থান। ঢাকায় দুই ম্যাচে জয় নিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে উঠেছিল তারা। এরপর টানা ৫ দিন বিরতির পর চট্টগ্রামে এসে স্বাগতিক দলকে হারিয়ে শীর্ষস্থান দখল করে নিয়েছে। অপরাজিত ৮৩ রান করে ম্যাচসেরা হয়েছেন দক্ষিণ আফ্রিকান ফাফ ডু প্লেসি।
কুমিল্লার ইনিংস শুরু করেন লিটন দাস ও মাহমুদুল হাসান জয়। চট্টগ্রামের বোলার নাসুম আহমেদের বলে ১ রানে জয় আউট। দুইয়ে নামা ডু প্লেসির সঙ্গে ৫৫ বলে ৮০ রানের জুটি গড়ে নাসুম আহমেদের বলে আউট হওয়ার আগে লিটন করেন ৪৭ রান। অধিনায়ক ইমরুল কায়েসকে ১ রানে বোল্ড করে ফেরত পাঠান হাওয়েল। স্বাচ্ছন্দে খেলতে থাকা ডু প্লেসির সঙ্গে জুটি বেঁধে চট্টগ্রামের বোলারদের ওপর ছড়ি ঘোরাতে থাকেন ক্যামেরন ডেলপোর্ট। দু’জনের ৯৭ রানের জুটি কুমিল্লাকে পাইয়ে দেয় ১৮৩ রানের বড় সংগ্রহ। ৫৫ বলে ৮৩ রানে অপরাজিত থাকা প্লেসির দৃষ্টিনন্দন ইনিংসটি সাজানো ছিল ৮ চার ও ৩ ছক্কায়। অপর প্রান্তে খুনে মেজাজে ডেলপোর্ট ২৩ বলে ৫১ রানে থাকেন অপরাজিত। তার ইনিংসে ছিল ৪ টি চার ও ৩ টি ছয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছন্দহারা চট্টগ্রামকে লজ্জা দিলো কুমিল্লা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ