Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

এরউইয়ার ব্যাটে লজ্জা এড়ানোর আভাস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ১২:২১ এএম

নিউজিল্যান্ড সিরিজের প্রথম টেস্টে স্বাগতিকদের কাছে রীতিমতো উড়ে গেছে দক্ষিণ আফ্রিকা। এক ইনিংসে কোনো মতে একশ পার করতে পারলেও অপর ইনিংসে তাও পারেনি দলটি। তবে দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়িয়েছে তারা। সারেল এরউইয়ার দারুণ এক সেঞ্চুরিতে প্রথম দিনটা নিজেদের করে নিয়েছে প্রোটিয়ারা। ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম দিন শেষে ৩ উইকেটে ২৩৮ রান করেছে দক্ষিণ আফ্রিকা। ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলতে নেমেই অসাধারণ এক সেঞ্চুরি তুলে নেন এরউইয়া। ১০৮ রানের ইনিংস খেলেন তিনি। নিজের ইনিংসটি ২২১ বলে ১৪টি চারের সাহায্যে সাজান এ ব্যাটার। এই সিরিজের প্রথম টেস্টে দুই ইনিংস মিলে করেছিলেন ১০ রান।

এদিন টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে দারুণ সূচনা পায় সফরকারীরা। অধিনায়ক ডিন এলগারকে নিয়ে ১১ রানের জুটি গড়েন এরউইয়া। প্রোটিয়া অধিনায়ককে ফিরিয়ে এ জুটি ভাঙেন টিম সাউদি। অসাধারণ এক ডেলিভারিতে তাকে বোল্ড করে দেন এ কিউই পেসার। ১০১ বলে ৩টি চারের সাহায্যে ৪১ রান করেন অধিনায়ক। এরপর এইডেন মার্করামকে নিয়ে দলের হাল ধরেন এরউইয়া। দ্বিতীয় উইকেটে ৮৮ রান যোগ করেন এ দুই ব্যাটার। এরপর অবশ্য তিন বলের ব্যবধানে এ দুই সেট ব্যাটারকে তুলে ম্যাচে ফেরার আভাস দেয় কিউইরা।
নিল ওয়াগনারের অফস্টাম্পের বেশ বাইরে রাখা বলে অযথাই খোঁচা দিতে গিয়ে বিপদ ডেকে আনেন মার্করাম। প্রথম সিøপে ডেরিল মিচেলের হাতে ধরা পড়েন। ১০৩ বলে ৮টি চারে ৪২ রান করা এ ব্যাটার। আর ম্যাট হেনরির বলে ড্রাইভ করতে গিয়ে উইকেট রক্ষক টম ব্লান্ডেলের তালুবন্দি হন তিনি। দুই সেট ব্যাটারকে হারানো দলটির হাল চতুর্থ উইকেটে ধরেন রাসি ভ্যান ডার ডুসেন ও টেম্বা বাভুমা। অবিচ্ছিন্ন ৩৯ রানের জুটি গড়ে দিন শেষ করেছেন। ডুসেন ১৩ ও বাভুমা ২২ রানে উইকেটে আছেন। নিউজিল্যান্ডের পক্ষে একটি করে উইকেট নিয়েছেন সাউদি, হেনরি ও ওয়াগনার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরউইয়ার ব্যাটে লজ্জা এড়ানোর আভাস
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ