Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

‘পবিত্র’ পানিপানেই বিপদ! হাসপাতালে ভর্তি পাঞ্জাবের মুখ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২২, ১:৩০ পিএম

গুরুতর অসুস্থ পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান। নয়াদিল্লির একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে। জানা গিয়েছে, তার পেটে অসহ্য যন্ত্রণা হচ্ছিল। পরে চিকিৎসকরা জানান, পেটে সংক্রমণের কারণেই তার ওই অসুস্থতা।

কিন্তু কেন হঠাৎ অসুস্থ হয়ে পড়লেন ভগবন্ত? সূত্রের দাবি, গত রোববার একটি জলাশয়ের পানি পান করেছিলেন তিনি। চিকিৎসকদের ধারণা, ওই পানির কারণেই তার পেটে সংক্রমণ ছড়িয়েছে। যদিও তার অসুস্থতার বিষয়টি স্বীকার করেনি পাঞ্জাব প্রশাসন। বরং তাদের তরফে জানানো হয়েছে মুখ্যমন্ত্রী নাকি সম্পূর্ণ সুস্থ অবস্থায় রয়েছেন।

রাজ্যের সুলতানপুরের লোধি টাউনে গিয়েছিলেন মান। সেখানে কালি বেইন নামের জলাশয়টির ২২তম বার্ষিকী উপলক্ষে ছিল বিশেষ অনুষ্ঠান। পাঞ্জাবে ওই জলাশয়ের পানিকে পবিত্র বলে মনে করা হয়। অনুষ্ঠানে যোগ দেয়ার পরে ওই জলাশয়ের পানি পান করেছিলেন মান। এরপর আচমকাই শুরু হয় পেটব্যথা।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, এরপরই ভগবন্ত মানকে তার চণ্ডীগড়ের বাড়ি থেকে আকাশপথে দ্রুত রাজধানী দিল্লিতে নিয়ে আসা হয়। সেখানেই এক বেসরকারি হাসপাতালে ভর্তি হন তিনি। আপাতত সেখানেই চিকিৎসাধীন ৪৮ বছরের মুখ্যমন্ত্রী।

গত মার্চে পাঞ্জাবের ১৭তম মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন মান। ফলপ্রকাশের পরই মান ঘোষণা করে দিয়েছিলেন তিনি রাজভবন বা কোনও সরকারি ভবনে শপথ নেবেন না। শপথ নেবেন ভগৎ সিংয়ের জন্মভিটেতে। শপথের পরই নবনির্বাচিত বিধায়কদের উদ্দেশে তিনি বার্তা দেন, ‘অহংকারী হবেন না। মাঠে নেমে কাজ করব। আমরা আমাদের রাজ্যের উন্নতির জন্য কাজ করব। আমরা সব সমস্যা মেটাবে।’ এরপর এমাসেই দ্বিতীয় বার বিয়ের পিঁড়িতে বসেছিলেন ভগবন্ত। কিন্তু কিছুদিন যেতে না যেতেই সামনে এল তার শারীরিক অসুস্থতার খবর। সূত্র: অডিটিসেন্ট্রাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ